আমাদের ধারের বাজার ভালো, রেকর্ডও ভালো: পরিকল্পনামন্ত্রী

প্রকাশ : ০৪ জুন ২০২১, ১৮:০৭

সাহস ডেস্ক

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রস্তাবিত বাজেটে ২ লাখ ১৪ হাজার কোটি টাকার ঘাটতি পূরণ করা কোনও কঠিন কাজ নয়। এই ঘাটতি পূরণে আমরা ধারদেনা করবো। আমাদের ধারের বাজার ভালো। ধার পরিশোধের রেকর্ডও ভালো।

শুক্রবার (০৪ জুন) ২০২১-২০২২ অর্থবছরের প্রস্বাবিত বাজেট পরবর্তী ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।

২০২১-২০২২ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, পরিকল্পনা কমিশনের সাধারন অর্থনীতি বিভাগের সদস্য শামসুল আলম যুক্ত ছিলেন।

তিনি বলেন, আমরা বিদেশিদের কাছে ধার নিলেও নিয়মিতভাবে পরিশোধ করছি। ঋণ পরিশোধের রেকর্ডও আমাদের ভালো। আমরা ধার নিয়ে খেয়ে ফেলি না দেশের জন্য কাজে লাগাই।

বাজেট ব্যয়ের অর্থের সংস্থান প্রসঙ্গে এম এ মান্নান বলেন, আপনার সবাই জানেন টাকা কোথা থেকে আসে—এটা চিরাচরিত প্রথা। বাজেটের অর্থ হয় অভ্যন্তরীণ খাত অথবা বিদেশ থেকে ধার নিতে হবে। এসব ক্ষেত্রে আমাদের সুনাম ভালো, ওভারঅল ভালো করেছি।

কর ছাড়ের বিষয়ে আ হ ম মুস্তফা কামাল বলেন, আমরা মনে করি, যদি আমরা রেভিনিউয়ের হার আস্তে আস্তে কমাই, তাহলে আমাদের কালেকশন বাড়বে। আমরা যে কর কমালাম— আমরা বিশ্বাস করি, ‘উই উইল বি উইনার’। করের হার কমানো হয়েছে, আশা করি, আমাদের রাজস্ব সংগ্রহ বাড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত