x

এইমাত্র

  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ২৪ হাজার, আক্রান্ত ১ কোটি ৯৫ লাখেরও বেশি

জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান

প্রকাশ : ২৮ জুলাই ২০২০, ২০:২৭

সাহস ডেস্ক

১১ মাসের মাথায় জনতা ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে জামালউদ্দিন আহমেদকে সরিয়ে দিয়েছে সরকার। ড. জামালউদ্দিনকে সরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এস এম মাহফুজুর রহমানকে জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) উপ-সচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

এস এম মাহফুজুর রহমান বর্তমানে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির উপাচার্য।

অর্থমন্ত্রণালয়নের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব জেহাদ উদ্দিন সাক্ষরিত পৃথক দুই আদেশে জামালউদ্দিন আহমেদকে অব্যাহতি ও এস এম মাহফুজুর রহমানকে নিয়োগ দেওয়া হয়।

জ্ঞাপনে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড সিইওকে বলা হয়, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমানকে তার যোগদানের দিন থেকে তিন বছর মেয়াদে নিয়োগের উদ্দেশে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এ বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের জন্য অনুরোধ করা হলো।

ড. জামালউদ্দিনকে ব্যাংকটি থেকে সরিয়ে দেওয়ার হয়েছে ব্যাপারে প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদকে জনস্বার্থে উক্ত ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যানের পদ থেকে এতদ্বারা অব্যাহতি প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত