খুলনায় বঙ্গবন্ধুর দু’টি ম্যুর‌্যাল উদ্বোধন

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১২:০৫

সাহস ডেস্ক

শোক দিবস উপলক্ষে খুলনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  দু’টি ম্যুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ স্মরণে ডুমুরিয়ায় এই প্রথম বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হয়েছে।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েটে) স্থাপিত ‘বঙ্গবন্ধু স্কয়ার’ ও ডুমুরিয়া উপজেলার গুটুদিয়ায় স্থাপিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ম্যুরাল উদ্বোধন করা হয়।

 গুটুদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোস্তফা সরোয়ারের উদ্যোগে ৩ বছর ধরে ইউনিয়ন কমপ্লেক্স চত্বরে নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধুর এ ম্যুরালটি। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রভাতফেরি শেষে যথাযথ মর্যাদায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয় বঙ্গবন্ধুর এই ম্যুরালে।

মঙ্গলবার বিকালে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ বেগম ম্যুরালটি পরিদর্শন করেন। এ সময়ে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আহসান হাবিব, ইউপি চেয়ারম্যান মোস্তফা সরোয়ার কবিতা বিশ্বাস,সাবেক যুবলীগ নেতা খান ইমরান কবির প্রমুখ।

এদিকে কুয়েটে ‘বঙ্গবন্ধু স্কয়ার’র উদ্বোধন করা হয় ২ আগস্ট রাতে। কুয়েট অডিটরিয়াম ভবনের সামনে ফলক উন্মোচনের মাধ্যমে বঙ্গবন্ধু স্কয়ারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বিদায়ী উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত