ভারতে বেড়েছে করোনা সংক্রমণ

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ১২:৪৩

সাহস ডেস্ক

প্রতিবেশী দেশ ভারত যেন কিছুতেই করোনা লাগাম টেনে ধরতে পারছেনা। দুই-একদিন সংক্রমন বা মৃত্যুর সংখ্যা কমলেও হঠাৎ করেই বেড়ে যায় সেই সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় দেওয়া তথ্যের ভিত্তিতে আজ বুধবার (১৪ জুলাই) ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭৯২ জন।  এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৬২৪ জনের। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত হলেন তিন কোটি ৯ লাখ ৪৬ হাজার মানুষ।  মৃত্যু হয়েছে চার লাখ ১১ হাজার ৪০৮ জনের।

ভারতে বর্তমানে সবচেয়ে বেশি সংক্রমণ দেখা যাচ্ছে কেরালায়। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৩৯ জন। মহারাষ্ট্রে সংক্রমণ কমলেও এখন প্রায় প্রতিদিনই ৭ থেকে সাড়ে ৭ হাজার মানুষ সংক্রমিত হচ্ছে।

তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে এই সংখ্যা আড়াই হাজারের আশপাশে। কর্নাটক, আসাম এবং ওড়িশাতে দৈনিক আক্রান্ত ২ হাজারের আশপাশে। দেশের দৈনিক আক্রান্তের সিংহভাগই হচ্ছে এই ৭টি রাজ্য থেকে। কর্নাটকে নতুন করে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৮৬। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৬১ জন। তামিলনাড়ুতে নতুন করে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৫২। একই সময়ে মারা গেছে ৩৬ জন

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ২৪৩। ইতোমধ্যেই ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৭২ হাজার। নতুন করে আরও ১৯৬ জনের মৃত্যুতে এখন পর্যন্ত ওই রাজ্যে মোট মারা গেছে ১ লাখ ২৬ হাজার ২২০ জন। যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ সংক্রমণ ভারতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত