একাধিক ব্যাংকে চালানো হয় লুটতরাজ

বান্দরবানে কেএনএফ সন্দেহে গ্রেপ্তার ৪ - জেলহাজতে পাঠিয়েছেন আদালত

প্রকাশ : ২৬ মে ২০২৪, ১৯:২৪

Desk Report

বান্দরবানের থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে গ্রেপ্তার করা চারজনকে দুদিনের রিমান্ড শেষে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৬ মে) দুপুরে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের কারাগার থেকে প্রিজনভ্যানে করে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

গত ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। আর সেই ঘটনায় থানচি থানায় চারটি মামলা হয়। এর আগে ২ এপ্রিল রাতে রুমা শাখা সোনালী ব্যাংকে লুটতরাজ চালানো হয়, অপহরণ করা হয় ওই শাখার ম্যানেজারকে। এসব ঘটনায় রুমা ও থানচি থানায় মোট নয়টি মামলা হয়। এরপর যৌথবাহিনীর সদস্যরা অভিযান শুরু করেছে। অভিযানে এ পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বান্দরবান কোর্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, থানচি থানার মামলায় পাঁচ আসামিকে আদালাতে তোলা হলে আদালত জেমিনিও বমকে (২০) জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। একই সঙ্গে  বিচারক আসেলন চেও বম (১৯), ভাননুন নুয়াম বম (২৩), সেবা লাল নুং বম (১৯) এবং লাল সিয়াম লম বমের (৬০) একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। পরে তাদের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আবার জেলহাজতে নিয়ে যায় পুলিশ।

এসময় থানচি থানার মামলায় আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন চার আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেন এবং এক নারীকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত