বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা

সাবেক সেনাপ্রধানের নিষেধাজ্ঞার জন্য দায়ী সরকার - মির্জা ফখরুল

প্রকাশ : ২২ মে ২০২৪, ১৮:১২

Desk Report

বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর আমেরিকার নিষেধাজ্ঞার জন্য সরকারকে দায়ী করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

তিনি বলেন, জিয়াউর রহমানের নেতৃত্ব ও সঠিক সিদ্ধান্তের কারণে বাংলাদেশের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই গণতন্ত্রের সূচনা করেছিলেন। বাংলাদেশের গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করার সূচনা শুরু করেছিলেন তিনি।

সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল আজিজ আহমেদের নিষেধাজ্ঞার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, কী লজ্জার কথা! সাবেক সেনা প্রধানকে আমেরিকা থেকে স্যাংশন দেয়া হয়েছে। এটা আমাদের জন্য জাতির জন্য কত লজ্জার! এর জন্য দায়ী কে? দায়ী সরকার।

এর আগে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল। 

তিনি জানান আগামী ২৮ মে থেকে ১১ জুন পর্যন্ত জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ, সারা দেশে দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, ফ্রি মেডিকেল ক্যাম্প, দুস্থদের মাঝে খাবার বিতরণ, আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, দোয়া মাহফিল, সেমিনার, রচনা প্রতিযোগিতা, স্বরচিত কবিতা পাঠ ও বইমেলা প্রদর্শনীর অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত