৭ লাখ পিস ইয়াবাসহ বিলাসবহুল পাজেরো স্পোর্টস কার জব্দ

কক্সবাজারে মেরিন ড্রাইভ সড়কে ৪ মাদক কারবারি আটক

প্রকাশ : ২০ মে ২০২৪, ১৮:০৬

Desk Report

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের চেংছড়ি পাটুয়ারটেক বিচ এলাকায় ৭ লাখ ইয়াবাসহ ৪ মাদককারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি বিলাসবহুল পাজেরো স্পোর্টস কারও জব্দ করা হয়েছে।

সোমবার (২০ মে) দুপুরে এই তথ্য জানিয়েছেন র‌্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

সোমবার দুপুরে কক্সবাজার র‌্যাব ১৫ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব ১৫-এর উপ-অধিনায়ক মেজর শরীফুল আহসান।

আটক ব্যক্তিরা হলেন-আত্মসমর্পণ করা ইয়াবা কারবারি টেকনাফ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে আব্দুল আমিন (৪০), আবু ছৈয়দের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩৪), মৃত আবুল কাশেমের ছেলে নুরুল আবছার (২৮) ও মৃত দিল মোহাম্মদের ছেলে জাফর আলম (২৬)। তারা সবাই টেকনাফ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

তিনি জানান, সোমবার মধ্যরাতে মেরিন ড্রাইভ রোড দিয়ে কক্সবাজার শহরের দিকে মাদকের একটি বড় চালান আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের টিম পাটুয়ারটেক চেংছড়ি মেরিন ড্রাইভ রোডে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে একটি স্পোর্টসকারে তল্লাশি চালায়। এসময় গাড়ির পেছনে বিশেষ কায়দায় রক্ষিত ৭ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাদক সিন্ডিকেটের চারজনকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, আটক আব্দুল আমিন ইয়াবা কারবারের একজন গডফাদার। জীবনে আর কোনো ধরনের মাদক কারবারে জড়িত হবে না-এই প্রতিশ্রুতি দিয়ে ৭ বছর আগে টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছিল।

 তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদকসহ ১১টি মামলা রয়েছে। এ ছাড়া আটক আব্দুল্লাহ মিয়ানমার থেকে গরু পাচার চক্রের একজন সিন্ডিকেটের প্রধান এবং ইয়াবার বড়ো কারবারি। জব্দ করা বিলাসবহুল পাজেরো জিপটি আব্দুল্লাহর পিতা আবু ছৈয়দের নামে রেজিস্ট্রেশন করা। তার বিরুদ্ধে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে। আটক ব্যক্তিদের আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত