আড়াইহাজারে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ঘোষণার আবেদন

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৮:৩২

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ঘোষণার আবেদন করেছেন আওয়ামী লীগের তিন বিদ্রোহী প্রার্থী। বর্তমানে তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। 
  
জেলা প্রশাসক বরাবর মঙ্গলবার (৬ জুন) আবেদন করেন স্বতন্ত্র প্রার্থী আড়াইহাজার পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান (জগ), উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মামুন অর রশীদ (মোবাইল) ও পৌর আওয়ামী লীগের সভাপতি মেহের আলী মোল্লা (নারিকেল গাছ)।

পৌরসভার  ৯ টি ওয়ার্ডের ভোটারদের সর্বাত্মক ভোট প্রদানের ব্যবস্থা প্রহণের জন্য জেলা প্রশাসন বরাবর আবেদন তারা।

তারা উল্লেখ করেন- পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ১১টি ভোট কেন্দ্র রয়েছে। প্রতিদ্বন্ধী নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র সুন্দর আলীর সমর্থিত লোকজন নানা কৌশলে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে। তার প্রতীকে ভোট না দিলে ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার ব্যাপারে ভয় দেখানো হচ্ছে। উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ স্বতন্ত্র  প্রার্থীদের কোনো কেন্দ্রে এজেন্ট দিতে দিবে না বলে প্রকাশ্যে হুমকি দিচ্ছে। 

 হাবিবুর রহমান তার লিখিত আবেদনে উল্লেখ করেন, গত ৪ জুন পৌরসভার ৭টি ওয়ার্ডে প্রচারণার সময় তাকে নৌকার প্রার্থী সুন্দর আলীর সমর্থিত লোকজন নোয়াপাড়া এলাকায় অপমান, অপদস্ত করে। এমতাবস্থায় ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ভোটারদের সর্বাত্মক ভোট প্রদানের ব্যবস্থা গ্রহণের আবেদন করেন। 

প্রতিটি কেন্দ্রে সি.সি ক্যামেরা স্থাপন ও অতিরিক্ত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করেন তারা। 

হাবিবুর রহমান জানান, আমি আবেদন করেছি কারণ এখানে প্রকাশ্যেই আচরণবিধি লঙ্ঘন করা হচ্ছে। ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে। এ অবস্থা থেকে ভোটারদের ভীতিহীন করতে এ পদক্ষেপগুলো নেয়া জরুরি।

আড়াইহাজার পৌরসভা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম জানান, প্রতিটি কেন্দ্রেই ঝুকিপূর্ণ মনে হচ্ছে। সেই অনূযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত