বাগেরহাটে অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১২:৪৮

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের রামপালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে । সোমবার (০৪ জুন) রাত সাড়ে ১১ টার দিকে রামপাল উপজেলার গোনাই বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। এর আগেই দোকানের সব মালামাল পুড়ে যায়। এত অন্তত ১০ কোটি টাকার ক্ষয়-ক্ষতির কথা জানিয়েছেন ব্যবসায়ীরা।

এদিকে আগুন নেভাতে গিয়ে তিন ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছে। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, রামপাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটার ইসাবুল মোল্লা (৩৫), টুটুল সরকার (২৫), আব্দুল কাদের জনি (২৪)।

ক্ষতিগ্রস্থ দোকানগুলোর মধ্যে রয়েছে, ইলেকট্রনিক্স, দোকান, হার্ডওয়ার, কম্পিউটার, মুদি ও চায়ের দোকান।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক উত্তম বৈরাগী জানান, রাতে এবাদুল হকের ইলেকট্রনিক্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে ১০ টি দোকান পুড়ে যায়। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা সর্বস্ব হারিয়ে নি:শ্ব হয়ে পড়েছে। শুধু আমার দোকানেরই এক কোটি টাকার বেশি পণ্য পুড়ে গেছে। এ ক্ষতি পুশিয়ে উঠার জন্য সরকারের সহায়তার দাবী জানান তিনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাগেরহাটের উপ-সহকারি পরিচালক গোলাম সরোয়ার বলেন, প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়েছি। আগুন নেভানোর সময় তেলের ড্রামের গরম তেল ছিটে তিন ফায়ার ফাইটার আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত