শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি

শিক্ষার্থীদের আবাসিক হলে গাঁজার গাছ, উদ্ধার করল পুলিশ

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৮:০৫

নিজস্ব প্রতিবেদক
উদ্ধারকৃত গাঁজা গাছ

জামালপুরের ইসলামপুরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে একটি কক্ষের ভেতরে টবে লাগানো গাঁজার গাছ ও মাদক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তবে ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানিয়েছে পুলিশ। 

শুক্রবার রাতে (২ জুন) শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আবাসিক (২১৪ নম্বর) কক্ষ থেকে গাঁজার গাছ উদ্ধার করা হয়। একইসঙ্গে, শিক্ষার্থীদের আবাসিক মদের বোতল ও মাদক সেবনের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

শিক্ষার্থীদের পক্ষ থেকে মাদকের বিষয়ে অভিযোগ করা হলে অভিযান চালিয়ে এসব উদ্ধার করে পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

অনেক শিক্ষার্থীর অভিযোগ, ইসলামপুর উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলহাজ মিয়ার সমর্থকরা বহিরাগতদের নিয়ে কলেজের আবাসিক রুমে নিয়মিত মাদকদ্রব্য সেবন করেন। রায়হান এবং রিফাতের দিকে অভিযোগের আঙ্গুল তোলেন বেশিরভাগ শিক্ষার্থী। 

২১৪ নং কক্ষের আবাসিক শিক্ষার্থী রাফি বলেন, তারা স্থানীয় বলে প্রভাব খাটান, ভয় দেখিয়ে এসব করছেন। বিভিন্ন সময়ে বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন তারা।

জানা গেছে, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির প্রথম বর্ষের শিক্ষার্থী ও ইসলামপুর উপজেলা ছাত্রলীগের সদস্য রিফাত আহমেদ। আরেক শিক্ষার্থী রায়হান কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং তিনি পৌরসভা ছাত্রলীগের ৭নং ওয়ার্ডের সভাপতি। তারা বিভিন্ন সময়ে বহিরাগতদের নিয়ে কলেজের আবাসিক রুমে মাদকদ্রব্য সেবন করেন।

তবে অভিযুক্ত শিক্ষার্থী রায়হানের কক্ষ থেকে কোন ‘মাদক সেবনের সরঞ্জাম পাওয়া যায়নি’ এবং ‘আমাদের ফাসাঁনোর চেষ্টা করা হচ্ছে’ বলে জানান তিনি। রায়হান বলেন, যে রুমে মাদক পাওয়া গেছে, সেটা আমার কক্ষ নয়।

তাসনিম নামের আরেক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমরা কলেজে শান্তিতে থাকতে পারিনা। ছাত্রলীগের প্রভাব দেখিয়ে তারা অপকর্ম করে। আমরা কিছু বললে আমাদের মারধর করে। কক্ষ ছেড়ে যেতে বলে। আমরা এর বিচার চাই৷ 

মাদক সংশ্লিষ্টতার বিষয়ে ইসলামপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলহাজ মিয়া বলেন, অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ইসলামপুর থানার এসআই মাহমুদুল হাসান সাহসকে বলেন, রাতে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আবাসিক হল থেকে একটি গাঁজার চারা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এছাড়া মাদক সেবনের বিভিন্ন সরঞ্জামাদিও উদ্ধার করা হয়েছে।

ইসলামপুর শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি কর্তৃপক্ষ অবগত এবং তাদের নিয়েই রুমে অভিযান চালানো হয় বলেন মাহমুদুল হাসান।

এ বিষয়ে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ প্রদীপ কুমার শাহ বলেন, গতকাল ছাত্রদের দুপক্ষের মারামারি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়৷ এ সময় পুলিশ একটি কক্ষ থেকে একটি গাঁজার চারা উদ্ধার করে। 

তিনি বলেন, তবে ক্যাম্পাসে দুই-একজন ‘এডিক্টেট’ থাকতে পারে। আমরা ঘটনার পরে একটি তদন্ত কমিটি করেছি। যারাই ঘটনায় সম্পৃক্ত থাকুক, তাদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা গ্রহণ করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত