ফেনীতে আধুনিক ধান উৎপাদন প্রযুক্তি বিষয়ক কর্মশালা

প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৮:৪২

ফেনী প্রতিনিধি

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) সোনাগাজি “আধুনিক ধান উৎপাদন প্রযুক্তি” বিষয়ে একদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে টা দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের প্রতাপপুর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ব্রির সোনাগাজী প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডক্টর বিশ্বজিৎ কর্মকারের সভাপতিত্বে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক একরাম উদ্দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নোয়াখালী সুবর্ণচর বিএডিসি প্রকল্প পরিচালক, (ডাল ও তৈলবীজ বর্ধন  খামার  আধুনিকীকরণ এবং  চুক্তিবদ্ধ চাষিদের  মাধ্যমে বীজ উৎপাদন প্রক্রিয়াজাতকরণ) কৃষিবিদ মো: আজিম উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মোঃ মহিউদ্দিন মজুমদার,
সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ব্রি সোনাগাজি মো নাঈম আহমেদ, বৈজ্ঞানিক কর্মকর্তা ব্রি সোনাগাজি আরিফুল ইসলাম খালেদ, প্রতাপপুর উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া আজাদ, উপ সহকারী কৃষি অফিসার মো আবদুল্লাহ আল মারুফ প্রমুখ।

অনুষ্ঠানে  কৃষিবিদ মো আজিম উদ্দিন বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে আধুনিক ধান উৎপাদন প্রযুক্তি সম্পর্কে নতুন অনেক জ্ঞান অর্জন করার সুযোগ পাবেন।

তিনি বলেন, বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। এই অর্জন ধরে রাখা আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান দিয়ে আমরা এই চ্যালেঞ্জ মোকাবেলা করে আরো সামনে এগিয়ে যেতে চাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত