বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি পেল লক্ষ্মীপুরের ১৩ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থী

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৬:৪৮

এসডিএফ কর্তৃক বাস্তুবায়নাধীন (আরইএলআই) প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের ১৩ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে শহরের সোনার বাংলা কনভেনশন সেন্টারে বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তির প্রদান ও চেক বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মাহবুবুল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিএফ কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানের সভাপতি ছিলেন এসডিএফ লক্ষীপুর জেলা ব্যবস্থাপক মোঃ আহসানুল আলম খন্দকার। এছাড়াও অনুষ্ঠানের উপস্থিত ছিলেন এসডিএফ লক্ষীপুর জেলা ও উপজেলা পর্যায়ের কর্মরত কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে নানাবিদ উপদেশমূলক বক্তব্য প্রদান করেন। একই সাথে এসডিএফ এর এ ধরনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং এসডিএফ এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

পরে এসডিএফ এর প্রকল্প এলাকার অতিদরিদ্র ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টির জন্য জনপ্রতি ২৪০০০ টাকা করে ১৩ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ৩১২০০০ টাকার চেক হস্তান্তর করা হয়। এ সময় শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য এ উপবৃত্তি তিন বছর প্রদান করা হবে। এতে প্রতিজন শিক্ষার্থী ২৪০০০ টাকা হারে তিন বছরে তিন কিস্তিতে সর্বমোট ৭২০০০ টাকা পাবে বলে জানায় সংশ্লিষ্টরা।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) কর্তৃক বাস্তবায়নাধীন রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিউরশীপ এন্ড লাইভলিহুড ইমপ্রুভমেন্ট (আরইএলআই) প্রকল্পের মাধ্যমে লক্ষ্মীপুর জেলার তিনটি উপজেলায় (রায়পুর, কমলনগর, রামগতি) দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এই শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত