আইরিশদের উড়িয়ে ১০ উইকেটের জয় পেল বাংলাদেশ

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৮:৩৬

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আইরিশদের উড়িয়ে প্রথমবারের মত ১০ উইকেটের জয় পেল বাংলাদেশ। বৃহস্পতিবার (২৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ২৮ ওভার ১ বলে ১০১ রানে অলআউট হয়েছিল আয়ারল্যান্ড। যেখানে সর্বোচ্চ ৩৬ রান এসেছিল ক্যাম্পারের ব্যাট থেকে। জবাবে তামিম-লিটনের ঝড়ো ব্যাটিংয়ে ১৩ ওভার ১ বলে কোনো উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে স্বাগতিকরা।

গত ম্যাচেই সিরিজ জয়টা নিশ্চিত করতে পারতো বাংলাদেশ, কিন্তু বড় বাঁধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। সেদিন রেকর্ড রান করেও ফলাফল ভাগাভগি করে সন্তুষ্ট থাকতে হয়েছিল টাইগারদের। সঙ্গে সিরিজ জয়ের অপেক্ষাটাও খানিকটা বেড়েছিল। বৃষ্টি একটা বাড়তি সুযোগ তৈরী করে দিলেও সেটা কাজে লাগাতে পারেনি আইরিশরা। সিলেটে এই ম্যাচে ১০ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করার পাশাপাশি একটা রেকর্ডও গড়েছে টাইগাররা। নিজেদের ওয়ানডে ইতিহাসে এবারই প্রথম কোনো উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছাতে পেরেছে তামিমের দল।

তৃতীয় ওয়ানডেতে সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১৩.১ ওভারে ১০২/০ (লক্ষ্য ১০২; তামিম ৪১*, লিটন ৫০*)। 

আয়ারল্যান্ড ২৮.১ ওভারে ১০১/১০ (হামফ্রেস ৪*; হিউম ৩, ক্যাম্ফার ৩৬, ম্যাকব্রিন ১, অ্যাডায়ার ০, ডকরেল ০, টাকার ২৮, বালবির্নি ৬, টেক্টর ০, স্টার্লিং ৭, ডোহানি ৮)।

সাহস২৪.কম/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত