বান্দরবানের থানচিতে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৪৭ দোকান

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৪:১১

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নের বাজারে আগুন লেগে ৪৭টি দোকান পুড়ে গেছে। বুধবার (২২ মার্চ) ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটলে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পৌঁছায়। পরে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা বিষয়টি নিশ্চিত করেছেন। বৈদ‍্যুতিক চুলা থেকে আগুণের সূত্রপাত হয় বলে স্থানীয়রা তাকে জানিয়েছেন। তিনি জানান, ভোরে হঠাৎ করেই বলি বাজারের এক দোকান থেকে আগুনের সুত্রপাত হয়ে মহুর্তেই সেটি ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক থানচি ফায়ার সার্ভিসে বিষয়টি জানানো হলে তাদের দুইটি টিম ঘটনাস্থলে এসে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, এক দোকানে বিদ্যুতের চুলায় রান্না করার সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। অগ্নিকান্ডে ৪৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের নামের তালিকা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে সহযোগিতা করা হবে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল মনসুর জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসসহ স্থানীয় জনসাধারণ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। ব্যবসায়ীদের হিসাবে এ ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে মোট ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে সময় লাগবে।

সাহস২৪.কম/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত