লক্ষ্মীপুর আওয়ামীলীগের বর্ষীয়ান রাজনীতিবিদ আবু তাহেরর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশ | ১৮ মার্চ ২০২৩, ১৯:০০

লক্ষ্মীপুরের বর্ষীয়ান রাজনীতিবিদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌরসভার ৩ বারের সাবেক জনপ্রিয় মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ তাহের ইন্তেকাল করেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের।

মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৯ বছর ৪ মাস। দীর্ঘদিন দূরাগ্য ক্যান্সারে ভুগছিলন তিনি। শনিবার (১৮ মার্চ) দুপুর ১টা ১৫ মিনিটে তার নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালীন সময়ে ৩ ছেলে ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বর্ষীয়ান এ রাজনীতিবিদের মৃত্যুতে জেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ তাহের বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করার জন্য লক্ষ্মীপুরের মানুষ তাকে মুজিববাদী তাহের নামেই চিনতেন।

তৎকালীন ১৯৭২ সাল থেকে জেলা ছাত্রলীগ, জেলা যুবলীগ, পৌর আওয়ামীলীগ, সদর থানা আওয়ামীলীগ, জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করেন। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযোদ্ধে অংশগ্রহণ করেন। যুদ্ধকালীন সময় ভারী অস্ত্র চালনায় দক্ষ হওয়ার কারণে আর্টিলারি কমান্ডারের দায়িত্ব পালন করেন তিনি।

মুক্তিযোদ্ধ চলাকালীন বৃহত্তর নোয়াখালীর পশুরাম,মুহরী নদী, কোম্পানিগঞ্জ, বেগমগঞ্জ, রামগঞ্জ, লক্ষ্মীপুর, রায়পুর, চাটখিলসহ বিভিন্ন এলাকায় নেতৃত্ব দেন এবং বীরত্বের সাথে যুদ্ধ করেন। তার মৃত্যুতে লক্ষ্মীপুর জেলা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। রবিবার (১৯ মার্চ) সকাল ১১টায় লক্ষ্মীপুর আদর্শ সমাদ উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

সাহস২৪.কম/এএম.