শান্তিপূর্ণ চর আলগী ইউপি নির্বাচনে নৌকার জয়

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৬:২৯

লক্ষ্মীপুরের রামগতির চর আলগী ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ১৬ মার্চ শান্তিপূর্ণভাবে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মধ্যদিয়ে উৎসবমুখর পরিবেশে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন সম্পন্ন করে উপজেলা নির্বাচন কমিশনার।

নির্বাচনে চেয়ারম্যান পদে মাত্র ৯৩ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাকির হোসেন চৌধুরী লিটন বিজয়ী হয়েছেন। তিনি ওই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। 
নৌকা প্রতীকে ৩ হাজার ৭শ ৫ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. কারিমুল মাওলা সাহেদ আলী মনু আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬শ ২২ ভোট।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে আরও তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এদের মধ্যে মোটরসাইকেল প্রতীকের মো. দেলোয়ার হোসেন পেয়েছেন ২ হাজার ১শ ৪০ ভোট এবং চশমা প্রতীকে মো. নুরুল ইসলাম পেয়েছেন ১ হাজার ৩শ ৪৩ ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী সাহেদ আলী মনুর স্ত্রী নাদিয়া সুলতানা মিলি টেবিল ফ্যান প্রতীকে পেয়েছেন ২শ ৮২ ভোট। বৃহস্পতিবার রাত ৯টার দিকে রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী হেকমত আলী ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সুস্থ শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচনী এলাকার কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন লক্ষীপুর জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ এবং জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। 

নির্বাচনী এলাকা ও কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোর থেকে লাইনে দাঁড়িয়ে নির্বিঘ্নে ভোটাররা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে। সকাল ৮টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৩৮৫০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১২১৩৮ এবং নারী ভোটার ১১৭০২ জন। নির্বাচনে ১১০৮২ জন ভোটার ভোট দিয়েছেন।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত