ডাচ্-বাংলার আরও আড়াই কোটি টাকা উদ্ধার, গ্রেপ্তার ৮

প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৬:৫৩

নিজস্ব প্রতিবেদক

ঢাকার উত্তরা থেকে ডাচ্-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা লুটের ঘটনায় আট জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ, উদ্ধার করা হয়েছে আরও ২ কোটি ৫৪ লাখ টাকা। রবিবার (১২ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

এর আগে উদ্ধার করা হয়েছিল ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা। তাতে সব মিলিয়ে মোট ৬ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। 

হারুন অর রশীদ জানান, রাজধানীর মিরপুর, বনানী ও সিলেটের সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- মো. সানোয়ার হাসান (২৮), মো. ইমন ওরফে মিলন (৩৩), মো. আকাশ মাদবর (২৫), সাগর মাদবর (২২), মো. বদরুল আলম (৩৩), মো. মিজানুর রহমান (২০), মো. সনাই মিয়া(২৮) ও এনামুল হক বাদশা (২৬)।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ১১টার দিকে ডাচ-বাংলা ব্যাংকের বিভিন্ন বুথে টাকা রাখতে গেলে অস্ত্রের মুখে জিম্মি করে গাড়ি থেকে টাকা লুট করা হয় বলে অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে ১১ কোটি ২৭ লাখ টাকা সাভার ইপিজেডের ডাচ-বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় তুরাগ থানাধীন দিয়াবাড়ি ১১নং সড়কে পৌঁছালে সশস্ত্র অবস্থায় ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয়।

এর কয়েক ঘণ্টার ব্যবধানেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানায় ডিবি পুলিশ। পরে টাকা গণনা করে পাওয়া যায় ৩ কোটি ৮৯ লাখ টাকা। নতুন করে উদ্ধার নিয়ে মোট উদ্ধারকৃত টাকার পরিমাণ দাঁড়ায় ৬ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা।

সাহস২৪.কম/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত