রাজশাহীতে শাহাবুদ্দিন আহমেদ ও কবির বিন আনোয়ারকে গুণীজন সংবর্ধনা

প্রকাশ | ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৮

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার-কে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকালে নগর ভবনের গ্রিন প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে উত্তরীয় ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে গুণীজনদের সংবর্ধিত করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানের শুরুতে ফুলেল শুভেচ্ছা ও গানের মাধ্যমে অতিথিবৃন্দকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এরআগে নগর ভবনে পৌঁছালে সুরের মুর্ছনায় ও নৃত্যের তালে তালে অতিথিবৃন্দকে বরণ করে নেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভাপতির বক্তব্যে রাসিক মেয়র বলেন, গুণীজনেরা নিজ নিজ ক্ষেত্রে দেশ ও জাতির জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তাঁদের সংবর্ধনা দিতে পেরে আমরা আনন্দিত। অনুষ্ঠানে বক্তব্য দেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার ও মিসেস তৌফিকা আনোয়ার। সংবর্ধনা প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন সংবর্ধিত গুণীজনেরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী।

এদিকে শুক্রবার সকালে নগরীর সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে এবং কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান ও মরহুমা জাহানারা জামানের সমাধিতে পুষ্পস্তক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ ও সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার। শ্রদ্ধার্ঘ্য অর্পণের পর এক মিনিট নীরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, তৌফিকা আনোয়ার সহ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এরপর শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সংবর্ধিত গুণীজনসহ অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে নগর পরিভ্রমণ ও পদ্মায় নৌভ্রমণ করেন রাসিক মেয়র। এরআগে সকাল ১০টায় শাহ মখদুম বিমানবন্দরে চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ ও সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ারকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান রাসিক মেয়র।

সাহস২৪.কম/এএম.