হোমনায় আগুনে পুড়ে ছাই ৮ দোকান

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৪

হারুন অর রশিদ, হোমনা

কুমিল্লার হোমনা উপজেলার পৌর বাজারে বুধবার (১ ফেব্রুয়ারি) আনুমানিক ভোর ৬টার দিকে আগুন লেগে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে মালামালসহ ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লক্ষ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ দোকান মালিকগণ।

জানা যায়, আনুমানিক ভোর ৬টার দিকে একটি মুরগীর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। বাজার মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন আগুন নেভানোর চেষ্টা করলেও আগুন নেভাতে ব্যর্থ হয়। পরে হোমনা ও বাঞ্ছারামপুর ফায়ার ব্রিগেড সার্ভিসেকে খবর দিলে দুই ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময়ের মধ্যে  ৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ৮টি দোকানের মধ্যে মো. ফারুক উদ্দিনের ৪টি মুরগীর দোকান, ২টি মুদি দোকান, ১টি গুড়ের দোকান এবং মো. হুমায়ুন কবীরের শাহীন ষ্টোর এন্ড হার্ডওয়ারী মালামাল ছিল। যার আনুমানিক ক্ষতির পরিমাণ কমপক্ষে ২৫ থেকে ৩০ লাখ টাকা হবে।

হোমনা ফায়ার ব্রিগেড এর ইনচার্জ মো. সাইদুর রহমান খাঁন জানান দূর্ঘটনার খবর পেয়ে হোমনা ও বাঞ্ছারামপুরের দুইটি ইউনিট নিয়ে ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এর মধ্যে ৮টি দোকান পুড়ে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন হয় গেছে। বৈদ্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ক্ষতিগ্রস্ত দোকান মালিকেরা তাদের ক্ষতিপূরণ পাওয়ার জন্য ব্যবস্থা করতে সরকারের প্রতি জোর দাবি জানান। উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা নির্বাহী অফিসার রুমন দে, পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণে সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত