রাতের অন্ধকারে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ কাউন্সিলর এর বিরুদ্ধে

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৯

হুমায়ুন কবির নামের এক কৃষকের নির্মাণাধীন সীমানা প্রাচীর রাতের অন্ধকারে ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর সুমন বিন তাহের পাটোয়ারীর বিরুদ্ধে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার ৩নং ওয়ার্ড বাঞ্চনগর গ্রামের (কান্তার বাড়ি) জাবেদ উল্লাহ সওদাগর বাড়িতে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় হুমায়ুন বাদী হয়ে কাউন্সিলর সুমনসহ ৬ জনের নামে লক্ষ্মীপুর সদর মডেল থানায় অভিযোগ দিয়েছে।

জানা যায়, জালাল আহম্মদের ছেলে ভুলু মিয়ার সাথে হুমায়ুনের সীমানা নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলছিল। পরে ওয়ার্ড কাউন্সিলর সুমন বিন তাহের পাটোয়ারী সার্ভেয়ার (আমিন) নিয়ে উভয় পক্ষের সীমানা নির্ধারণ করে দেয়। নির্ধারিত সীমানায় হুমায়ুন গত ২৯ জানুয়ারি সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। কিন্তু ৩১ জানুয়ারি কাউন্সিলর, ভুলু মিয়ার পক্ষ নিয়ে রাত ১১টার দিকে হুমায়ূনের নির্মাণাধীন সীমানা প্রাচীরটি ভেঙ্গে দেয়। হুমায়ুন এবং ভুলু তারা দুজনে একই বাড়ির বাসিন্দা।

ভুক্তভোগী কৃষক হুমায়ুন কবির বলেন, গত দুইদিন থেকে আমি এখানে সীমানা প্রাচীর নির্মাণের কাজ করছি। তখন কেউ কোন কিছু বলেনি আজ রাতে আমরা ঘুমানোর পর কাউন্সিলর তার লোকজন নিয়ে এসে সন্ত্রাসী কায়দায় আমার সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে। এবং আমার নির্মাণ সামগ্রী গুলো নিয়ে গেছে এতে আমার ১ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতি হয়েছে। আমি এর বিচার চাই, আমি আইনগত ব্যবস্থা নেব।

এদিকে প্রাচীর ভাঙ্গার দৃশ্য একজন মোবাইলে ধারণ করতে গেলে কাউন্সিলর তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে। কাউন্সিলর এর ভয়ে ক্যামেরার সামনে কেউ কথা বলতে রাজি না হলেও তার এমন কাণ্ডে ক্ষুব্ধ এলাকাবাসী। তারা বলেন, হুমায়ুন যদি অবৈধভাবে এই সীমানা প্রাচীর নির্মাণ করতো তাহলে পৌরসভা থেকে নোটিশ দিয়ে কাজ বন্ধ করা উচিত ছিল। কিন্তু কোন নোটিশ না দিয়ে কাউন্সিলর নিজে এসে এইভাবে সীমানা প্রচীর ভেঙ্গে দিবে কেন?

অভিযুক্ত পৌর কাউন্সিলর সুমন বিন তাহের পাটোয়ারী বলেন, আমি তাদের রাস্তার জায়গা মেপে দিয়ে ঢাকায় গিয়েছিলাম। আমার সিদ্ধান্ত অমান্য করে হুমায়ুন, ভুলুর চলাচলের রাস্তায় দেওয়াল উঠিয়ে বন্ধ করে দিয়েছে। তাই আমি তা ভেঙ্গে দিয়েছি। লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, সীমানা প্রাচীর ভাঙ্গার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত