আয়ুর্বেদিক চিকিৎসকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৬:১৫

সাহস ডেস্ক

নড়াইল সদরের আগদিয়া গ্রামের আয়ুর্বেদিক চিকিৎসক আব্দুর রউফ খোকনের (খোকন হুজুর) বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়েরসহ অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে আগদিয়া জামিয়া ইসলামিয়া রউফিয়া মাদ্রাসা চত্বরে এলাকাবাসীসহ বিভিন্ন পেশার মানুষজন এই সম্মেলন করেন। এ সময় উপস্থিত ছিলেন-মাওলানা খারুজ্জামান, সোনালী দিন পত্রিকার সম্পাদক নজরুল গবেষক এইচ এম সিরাজ, দন্তচিকিৎসক এসএম নাসির উদ্দিন, মুফতি সাজিদুর রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি নড়াইল জেলা শাখার সভাপতি এসএম খানজাহান, সাধারণ সম্পাদক জনক কুমার দাস, এইচএম আহসান বিপ্লবসহ অনেকে। তারা বলেন, খোকন হুজুরের বিরুদ্ধে অপপ্রচার বন্ধসহ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে আব্দুর রউফ খোকন বলেন, আমি দীর্ঘ ২৬ বছর ধরে নিয়মনীতি মেনে আয়ুর্বেদিকসহ বিভিন্ন ধরণের চিকিৎসা দিয়ে থাকি। এছাড়া দোয়া-তদবির করে আসছি। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে অনেক রোগী আসেন। আমার চিকিৎসা সেবায় কেউ কোনো ক্ষতির শিকার হয়েছেন, এমন অভিযোগ করেননি। অথচ একটি মহল হঠাৎ করে আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছেন। এরই ধারাবাহিকতায় গত ১৩ জানুয়ারি দুপুরে সাংবাদিক পরিচয়ধারী তিনব্যক্তি আমার চিকিৎসা কেন্দ্রে এসে নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন অঙ্কের টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে ওই তিনব্যক্তি আমার ওপর চড়াও হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে তাদেরকে আটক করে সদর থানায় নিয়ে যায়। এ ঘটনা উল্লেখ করে তাদের নামে থানায় চাঁদাবাজি মামলা করেছি। এরা হলেন-নড়াইল পৌরসভার ভওয়াখালী এলাকার রফিকুল ইসলাম, লোহাগড়ার সরদার রইস উদ্দিন টিপু ও লক্ষীপাশার মনির খান। পরবর্তীতে তারা কারাগার থেকে বেরিয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তাদেরকে মারধর করা হয়েছে, মর্মে উল্টো আমার ও আমার ছেলের বিরুদ্ধে দুটি মামলা করেছে তারা।

নড়াইল সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, চাঁদাবাজির অভিযোগে প্রথমে তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তারা জামিনে আছেন। পরে আয়ুর্বেদিক চিকিৎসক আব্দুর রউফের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত