নাশকতা মামলায় কারাগারে সাতক্ষীরা পৌর মেয়র

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ১৬:১৪

সাহস ডেস্ক

নাশকতা মামলায় সাতক্ষীরা পৌর বিএনপির সদস্য সচিব ও পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতির জামিন আবেদন না মজ্ঞুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবির তার জামিন আবেদন না মজ্ঞুর করেন। সাতক্ষীরা জজকোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি শহরের কামালনগর এলাকার বাসিন্দা। তিনি টানা দ্বিতীয়বারের মত সাতক্ষীরা পৌর মেয়রের দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে তাসকিন আহমেদ চিশতির পক্ষের আইনজীবী ও সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী বলেন, ২৪ ডিসেম্বরের ঘটনায় তাকে আসামি করা হয়েছে। অথচ তাসকিন আহমেদ চিশতি তার অসুস্থ মাকে নিয়ে গত ২২ থেকে ২৬ ডিসেম্বর ভারতে ছিলেন। রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে ওই মামলায় আসামি করা হয়েছে।

সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী আরও জানান, সাতক্ষীরা সদর থানার ষড়যন্ত্রমূলক নাশকতার একটি মামলায় আদালতে জামিনের আবেদন জানানো হয়। আদালত জামিন নামজ্ঞুর করে বিএনপি নেতা চিশতিকে কারাগারে পাঠানোর নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, খালেদা জিয়া ও আলেম ওলামাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ করে জেলা জামায়াত। সেখান থেকে ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে সদর থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বাদী হয়ে সাতক্ষীরা থানায় পৌর মেয়র, পৌর বিএনপির সদস্য সচিব তাসকিন আহমেদ চিশতি, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আব্দুর রউফসহ অজ্ঞাত দুইশতাধিক ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় হাইকোর্ট থেকে জামিন‌ নেন মেয়র।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?