সিরাজগঞ্জে সংবর্ধিত হচ্ছেন কবির বিন আনোয়ার

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১৮:০১

সাহস ডেস্ক
কবির বিন আনোয়ার (অপু)

সদ্য অবসরপ্রাপ্ত মন্ত্রিপরিষদ সচিব ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার অপুকে নিজ জেলা সিরাজগঞ্জে বিপুল সংবর্ধনা দেওয়া হচ্ছে। শনিবার (১8 জানুয়ারি) সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ও রবিবার (১৫ জানুয়ারি) সিরাজগঞ্জ পৌরসভার পক্ষ থেকে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ায় দল ও পৌর মেয়রের পক্ষ থেকে তাকে এ সংবর্ধনা দেওয়া হচ্ছে।

এদিকে সংবর্ধনা অনুষ্ঠানকে ঘিরে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে মোড়ে তোরণ নির্মাণ করা হচ্ছে। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১০টি ও পৌরসভার পক্ষ থেকে অন্তত ৩০টি তোরণ নির্মাণ হয়েছে। এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কবির বিন আনোয়ারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে একাধিক তোরণ নির্মাণ করা হচ্ছে। অপরদিকে পোস্টার-ব্যানার ও মাইকে চলছে ব্যাপক প্রচারণা। 

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান বলেন, কবির বিন আনোয়ার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তার বাবা আনোয়ার হোসেন রতু ও মা প্রয়াত ইসাবেলা দুজনেই বীর মুক্তিযোদ্ধা। তাকে দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ায় সিরাজগঞ্জবাসী আনন্দিত। এ কারণেই আমরা তাকে সংবর্ধনা দিচ্ছি। আগামী শনিবার বিকেলে শহরের মুক্তির সোপান মঞ্চে এ সংবর্ধনা অনুষ্ঠানে জেলার সব সংসদ সদস্য, জনপ্রতিনিধিদের অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া জেলা-উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

অপরদিকে সিরাজগঞ্জ পৌরসভা মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, কবির বিন আনোয়ার অপু আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান হওয়ায় ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ পৌরসভার পক্ষ থেকে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। আগামী রবিবার (১৫ জানুয়ারি) বিকেল ৩টায় শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের সম্ভ্রান্ত পরিবারে ১৯৬৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রতু রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ১৭ বছর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মা প্রয়াত সৈয়দা ইসাবেলা একুশে পদকপ্রাপ্ত একজন খ্যাতনামা লেখিকা। কবির বিন আনোয়ার নিজেও ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। সর্বশেষ গত বছরের ১৫ ডিসেম্বর তিনি মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন এবং চলতি বছরের ৩ জানুয়ারি অবসরগ্রহণ করেন। ৫ জানুয়ারি তাকে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলীয় নির্বাচন কমিটির কো-চেয়ারম্যানের চেয়ারে বসেন। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও তাকে গুরুত্বপূর্ণ ওই পদেই পদায়ন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত