ধানমন্ডি আ.লীগ কার্যালয়ে এইচ টি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ২২:০৬

সদ্য সাবেক কেবিনেট সচিব কবির বিন আনোয়ার প্রয়াত এইচ টি ইমামের চেয়ারে বসলেন। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসেন তিনি। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

কবির বিন আনোয়ারকে নিয়ে দলের নির্বাচনী অফিসে এইচ টি ইমামের কক্ষে আসেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া। কক্ষে প্রবেশের পর ড. সেলিম মাহমুদ ও বিপ্লব বড়ুয়া তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

জানা যায়, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এই কক্ষে বসে দলের নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতেন। প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মেলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি।

সূত্র বলছে, দলের নির্বাচনী কার্যক্রম ছাড়াও উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাবেন কবির বিন আনোয়ার।

এর আগে বুধবার (৪ জানুয়ারি) রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। সেখানেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন ইঙ্গিত পান বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ীই তিনি ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান।

কবির বিন আনোয়ার মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন শুরু করেন গত ১৬ ডিসেম্বর। আর গত ৩ জানুয়ারি তাকে অবসরোত্তর ছুটিতে পাঠিয়ে নতুন মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দেয় সরকার। মাত্র ১৯ দিন দায়িত্বে ছিলেন কবির বিন আনোয়ার।

চাকরির এক্সটেনশন না হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সিদ্ধান্ত শিরোধার্য।’ হয়তো ভালো জায়গা অপেক্ষা করছে—এমন ইঙ্গিতও সেদিন দিয়েছিলেন কবির বিন আনোয়ার।

আজ রাত ৯টার দিকে নিজ কক্ষ থেকে বের হয়ে যান কবির বিন আনোয়ার বলেন, ‘আওয়ামী সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে কিছু দায়িত্ব দিয়েছেন। সময় হলেই বোঝা যাবে—ওয়েট অ্যান্ড সি।’

এ সময় ক্যাপ্টেন এম মনসুর আলীর নাতি মো. শেহেরিন সেলিম রিপন, স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, দৈনিক সাহস ও সাহস২৪.কমের নির্বাহী সম্পাদক, গণজাগরণ মঞ্চের সংগঠক সাকিল আহমদ (অরণ্য) উপস্থিত ছিলেন। পরে ড. সেলিম মাহমুদ ও ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে নিয়ে বেশকিছু সময় আলাপ করেন কবির বিন আনোয়ার।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত