জবিতে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৩, ১৬:১৪

আসাদুজ্জামান আপন, জবি

শিক্ষা, শান্তি, প্রগতিকে পুঁজি করে বাংলাদেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কেক কেটে উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার (৪ জানুয়ারি) সকালে ১০ টায় ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শান্তচত্বরে কেক কর্তন আয়োজন করে সংগঠনটি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান, শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনসহ নেতাকর্মীরা ছিলেন। এসময় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ছাত্রলীগকে শিক্ষার্থীদের কল্যাণে, তাদের নানা সংকট ও সমস্যা নিরসনে কাজ করে যাওয়ার আহ্বান জানান। 

শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ছাত্রলীগের নেতাকর্মীরা সবচেয়ে বেশি রক্ত দিয়েছে। ছাত্রলীগের প্রায় ১৭ হাজার নেতাকর্মী যুদ্ধের সময় রক্ত দিয়েছে। দেশের সাধারণ মানুষের যেকোনো অধিকার আদায়ে পাশে ছিল বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক দাবির জন্য আগের মতো ভবিষ্যতেও লড়ে যাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ছাত্রলীগ নিরলসভাবে কাজ করে যাবে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, সব সময় দেশের সার্বভৌমত্ব, মানবিক কাজের জন্য যে সংগঠন কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সারাবাংলার প্রায় ৫০ লাখ নেতাকর্মী ও এ সংগঠনকে যারা ভালোবাসে তারা এই দিনটি উদযাপন করছে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ছাত্রলীগ সবসময় কাজ করেছে, কাজ করে যাবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অন্যতম অগ্রদূত হিসেবে ছাত্রলীগ ভূমিকা পালন করবে।

এর আগে সকাল ৮টায় ধানমণ্ডির ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে। দুপুরে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে বলে জানান নেতাকর্মীরা।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত