অহেতুক সংঘাতের উসকানি দেবেন না: ওবায়দুল কাদের

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২২, ১৪:৪২

জ্যেষ্ঠ প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে আমরা অনুরোধ করছি ঢাকা শহরে অহেতুক সংঘাতের উসকানি দেবেন না।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনের দিন বিএনপির গণমিছিল করা মানে সংঘাত সৃষ্টি করতে চাওয়া। ২৪ ডিসেম্বর সারাদেশে থেকে আওয়ামী লীগের নেতাকর্মী ঢাকায় আসবেন। তাই এদিন বিএনপি গণমিছিল করলে সমস্যা হতে পারে। প্রয়োজনে ঢাকার বাইরে গিয়ে গণমিছিল করুক বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, সরকারের মাথা খারাপ হয়নি, বিএনপিরই মাথা খারাপ হয়েছে। তারা বেপরোয়া হয়ে গেছে। ২৪ ডিসেম্বর আমাদের জাতীয় সম্মেলন। সারাদেশ থেকে নেতাকর্মীরা ঢাকা আসবেন। আমরা সংঘাত চাই না, সে জন্যই ঢাকায় গণমিছিল না করতে বিএনপিকে অনুরোধ করছি।

তিনি বলেন, বর্তমান বিশ্ব সংকটের প্রতিক্রিয়ায় বাংলাদেশও সংকটে সেটা বিবেচনায় রেখেই আমরা সাদামাটা সম্মেলন করতে যাচ্ছি। আলোকসজ্জা বাদ দিয়েছি। সাজসজ্জাও হবে মঞ্চকেন্দ্রিক, কিন্তু উপস্থিতি হবে বিশাল।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির ঘরে গণতন্ত্র নেই। তাদের ঘরেই গণতন্ত্র বিশৃঙ্খলিত। তারা কী করে গণতন্ত্র আনবে?

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফিসহ মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত