লক্ষ্মীপুরে ৩ শিক্ষার্থীকে পেটালো কিশোর গ্যাং

প্রকাশ | ১৩ ডিসেম্বর ২০২২, ১৪:২৪

লক্ষ্মীপুরে কলেজ ছুটি শেষে বাড়ি ফেরার পথে ৩ শিক্ষার্থীকে ইট ও লাঠিসোঁটা দিয়ে বেদম পেটানোর অভিযোগ উঠেছে চিহ্নিত কিশোর গ্যাং নেতা রনিও তার অনুসারীরাদের বিরুদ্ধে। সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে পৌরসভার (৩ নম্বর ওয়ার্ড) বাঞ্চানগর এলাকার পাটোয়ারী বাড়ীর রাস্তার মুখে এ হামলার শিকার হয় ৩ শিক্ষার্থী। আহত শিক্ষার্থীরা হলেন- জিন্নাত হাসান অমি, আরাফাত হোসেন ও সাইফুল ইসলাম। তারা পৌর আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক ও ব্যবসা শাখার শিক্ষার্থী।

হামলাকারী সবাই বাঞ্চানগর এলাকার চিহ্নিত বখাটে ও কিশোর গ্যাংয়ের সদস্য বলে জানান স্থানীয় কাউন্সিলর। শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন ও হামলাকারীদের পরিচয় শনাক্ত করতে ইতিমধ্যে মাঠপর্যায়ের কাজ শুরু করছে। এদিকে ঘটনার পরপর গণমাধ্যমকর্মীরা হামলাকারীদের ছবি তুলতে গেলে মাহী নামে এক বখাটে বাধা দেয় এবং গালমন্দ করে।

পুলিশ ও ভুক্তভোগী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কলেজ ছুটি শেষে শিক্ষার্থী অমি, আরাফাত ও সাইফুল একসঙ্গে পায়ে হেঁটে শহরের উত্তর তেহমুণী বাসস্ট্যান্ডে যাচ্ছিলো। দুপুর ১টার দিকে বাঞ্চানগর মেহের খাঁ রোডের ৩ রাস্তার মুখে পৌঁছলে, হঠাৎ কিশোর গ্যাং নেতা রনি তার পকেট থেকে মোবাইল ফোন বের করে অমিকে প্রশ্ন করে তুই কি অমি? এ কথা বলে অমি ও তার দুই সহপাঠীর ওপর ইট ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় রনি ও তার অনুসারীরা। এতে শিক্ষার্থীদের হাত-পায়ে ও শরীরের বিভিন্ন স্থান আঘাতের চিহ্ন দেখা যায়। ছিঁড়ে ফেলা হয় গায়ের জামা-কাপড়। তবে কি কারণে শিক্ষার্থীদের ওপর হঠাৎ এ হামলা তা নিশ্চিত করে কেউ বলতে পারেনি।

শিক্ষার্থী অমির বাবা মো. জাকির হোসেন জানান, অন্যায় ছাড়া আমার ছেলে ও তার দুই বন্ধুকে মারধর করছে বখাটে ছেলেরা। আমি এ ঘটনায় মামলা করবো। এখন তাদের হাসপাতালে পাঠানো হবে। পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সুমন জানান, শিক্ষার্থীদের গায়ের কিশোর গ্যাংয়ের হামলায় সত্যিই আমি লজ্জিত। এছাড়াও দীর্ঘদিন ধরে চিহ্নিত কিশোর গ্যাংয়ের সদস্যরা স্কুল-কলেজের শিক্ষার্থীদের আসা-যাওয়ার পথে প্রায় উত্ত্যক্ত করে। এ বিষয়ে আমি প্রশাসনকে সার্বিক সহযোগিতা করবো এ চক্রটি দমন করার জন্য।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন জানান, ঘটনা শোনার সঙ্গে-সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম.