হোমনায় ফসলের সাথে শত্রুতা

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২২, ১৮:৫৩

হারুন অর রশিদ, হোমনা

কুমিল্লার হোমনায় রাতের আধারে মাসুদ মিয়ার ৩০ শতাংশ জমির ভুট্টা কেটে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (১০ ডিসেম্বর) রাতে উপজেলার আছাদপুর ইউনিয়নের কলাগাছিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মাজার ও ওয়াজ মাহফিল নিয়ে বিরোধের জেরে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানাগেছে, কলাগাছিয়া এমএ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কলাগাছিয়া গ্রামের মরহুম আসমত আলীর হাজীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছর ৫ ডিসেম্বর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। এ মাহফিলকে কেন্দ্র করে গ্রামের লোকজন দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। এক গ্রুপের লোকজন মরহুম আসমত আলী হাজির মাজারে আগুন দেয়ার মত ঘটনাও ঘটিয়েছে।

অত্র গ্রামের ইউপি মেম্বার আবুল কাশেম জানান, মাজার নিয়ে বিরোধের কারণে এ ঘটনা ঘটনো হয়েছে কিনা তা তদন্ত করে দেখা দরকার। জমির মালিক মাসুদ মিয়া জানান, আমার ৩০ শতাংশ জমিতে ভুট্টা চাষ করেছি, গাছের বয়স মাত্র ৪৫ দিন। কিন্ত একটি চক্র আমার সাথে পূর্ব শত্রুতার জের ধরে রাতের আঁধারে আমার জমির অধিকাংশ ভুট্টা গাছ কেটে দিয়েছে। এতে আমার দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনা থানা পুলিশকে অবহিতর করা হয়েছে। ওসি  মো. সাইফুল ইসলাম জানান, তিনি ঘটনাটি শুনেছেন। জমির মালিককে থানায় একটি অভিযোগ দিতে বলেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত