জবি ছাত্রলীগে ছাত্রদলের অনুপ্রবেশ

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২২, ১৮:৪০

আসাদুজ্জামান আপন, জবি

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শাখা ছাত্রলীগে ছাত্রদলের সদস্য আব্দুল কাদের সাফায়েত নামে এক শিক্ষার্থী গুরুত্বপূর্ণ পদ পেয়েছে। তিনি জবি শাখা ছাত্রলীগের নবগঠিত ব্যবস্থাপনা বিভাগের ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

তিনি বর্তমান শাখা ছাত্রদল এর সভাপতি আসাদুজ্জামান আসলাম এর অনুসারি হওয়ায় সদস্য পদ লাভ করেন। আবার এদিকে তিনি শাখা ছাত্রলীগ সভাপতি ইব্রাহীম ফরাজীর অনুসারী। তাই তাকে ব্যবস্থাপনা বিভাগ ছাত্রলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদে বসানো হয়। তবে ইতিমধ্যেই সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করায় ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগ দেখিয়ে তাকে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে সাফায়েত বলেন, আমার গ্রামের একজন ভাই আছে, তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক। তিনি আমাকে মাঝে মধ্যে ফোন দিতেন, চা খাওয়ার জন্য ডাকতেন। একপর্যায়ে সিভি দিতে বললে আমি সিভি দিয়ে দিই। তারপরে দেখি যে আমাকে শাখা ছাত্রদলের সদস্য পদ দিয়ে দেওয়া হয়। পরবর্তীতে আমি সভাপতি আসাদুজ্জামান আসলাম ভাইয়ের রাজনীতি করি। আমি আজকেই ছাত্রদল থেকে অব্যাহতি নিতাম কিন্তু তার আগেই আমাকে বহিষ্কার করা হয়। 

এ ব্যাপারে শাখা ছাত্রলীগ সভাপতি ইব্রাহীম ফরাজী বলেন, সে ছাত্রদলের সাথে যুক্ত প্রমাণ পেয়েছি তাই তাকে আমরা ছাত্রলীগ থেকে বহিষ্কার করেছি। তার মোবাইলে ছাত্রদল সম্পর্কিত প্রমাণ পাওয়া গেছে তাই আমরা সাথে সাথেই ব্যবস্থা নেই। সে সিভি জমা দিয়েছে, রেফারেন্স হিসেবে তার বাবা শিক্ষক আবার রাজনীতির সাথে সম্পৃক্তও না। সে আবার ছাত্রলীগ, আওয়ামিলীগ নিয়া প্রতিনিয়ত পোস্ট করে। আমরা বুঝতেই পারিনি সে এসব বিষয়ে সম্পৃক্ত। 

বিভাগ কমিটিতে এরকম অভিযোগে অভিযুক্ত আর কেউ আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা সবকিছু যাচাই বাছাই করে কমিটি দিয়েছি। আমরা তো মানুষ, ফেরেস্তা না। তারপরেও যদি এরকম কোন অনুপ্রবেশকারী থেকে থাকে ত বে সাথে সাথেই আমরা ব্যবস্থা নিব।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত