বোদা পৌর নির্বাচনে ৪৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২২, ১৮:৩৩

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনকে ঘিরে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে চার মেয়র প্রার্থীসহ ৪৫ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। আগামী ২৯ ডিসেম্বর ২য় বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া বোদা পৌর নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও উৎসব মুখোর পরিবেশে প্রার্থীরা সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

এর মধ্যে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী বোদা উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি আজহার আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মওদুদ খান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বোদা উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক একেএম আখতার হোসেন হাসান ও বোদা পৌর বিএনপির সদস্য সচিব দিলরেজা ফেরদৌস চিন্ময়সহ মোট চারজন, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৪৫ জন প্রার্থী।

২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বোদা পৌরসভা নির্বাচনে ১৪ হাজার ৫১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটারের ৭ হাজার ৪৬১ জন এবং পুরুষ ভোটারের রয়েছে ৭ হাজার ৫১ জন। এদিকে মনোনয়পত্র যাচাই বাছাই হবে আগামী ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১০ই ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১১ ডিসেম্বর। আগামী ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে পৌরসভার ৯টি কেন্দ্রের ৪৮টি বুথে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯ জন ম্যাজিস্ট্রেট ও একজন বিচারিক ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি সহ র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন থাকবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত