বাংলাদেশ এগিয়ে যাবে, কেউ রুখতে পারবে না: শেখ হাসিনা

প্রকাশ : ১১ নভেম্বর ২০২২, ১৮:৫৬

সাহস ডেস্ক

বাংলাদেশ এগিয়ে যাবে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না বলেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বিএনপি সরকারে থাকতে উন্নয়ন না করে লুটপাটে ব্যস্ত ছিল। আর এখন বিদেশে বসে ষড়যন্ত্র করছে। তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ দেশ ও জনগণের কল্যাণের কথা ভাবে। উন্নয়নের জন্য কাজ করে। সেটা সরকারে এসে আমরা প্রমাণ করে দিয়েছি।’

আওয়ামী যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার (১১ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন শেখ হাসিনা। এ সময় তার সরকারের নানা উন্নয়ন উদ্যোগের চিত্র তুলে ধরেন। বেলা পৌনে তিনটার দিকে মহাসমাবেশ উদ্বোধন করেন তিনি। এর আগে আওয়ামী লীগের সভাপতি মহাসমাবেশস্থলে পৌঁছালে তাকে স্বাগত জানান যুবলীগের নেতা-কর্মীরা। উদ্বোধনীতে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ ছাড়া বেলুন ও পায়রা ওড়ানো হয়। শেখ হাসিনার সঙ্গে ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

দেশের আর্থিক পরিস্থিতি তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘বিভিন্ন উন্নয়ন প্রকল্পে রিজার্ভের টাকা ধার দেয়ায় দেশের টাকা দেশেই থাকছে। সেই ধারের সুদ দেশই পাচ্ছে, যাতে দেশের লাভাই হচ্ছে। রিজার্ভ দেশ ও জনগণের কল্যাণে ব্যয় করা হচ্ছে। যারা বলেছিল দেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে।’

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকার সময় উন্নয়ন নয়, শুধু লুটপাট করেছে। যাদের নেতা খুন ও অর্থ পাচার মালার সাজাপ্রাপ্ত, তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা মানায় না।’ এসময় মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে যুবলীগের কর্মীদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে যুবলীগের মহাসমাবেশ শুরুর আগেই সোহরাওয়ার্দী উদ্যানে ঢল নামে নেতা-কর্মীদের। নীল, সবুজ, হলুদসহ নানা রঙের টি-শাট ও টুপি পরে মহাসমাবেশে এসেছেন নেতা-কর্মীরা। মহাসমাবেশে যোগ দিতে সকাল থেকেই যুবলীগের বিভিন্ন পর্যায়ের হাজারো নেতা-কর্মীকে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যেতে দেখা যায়। তারা বাস, পিকআপ, মোটরসাইকেলে করে মহাসমাবেশস্থলের দিকে যান। অনেকে আবার পায়ে হেঁটে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে যান। যুবলীগের মহাসমাবেশকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

এদিকে মহাসমাবেশকে কেন্দ্র করে আজ সাপ্তাহিক ছুটির দিনেও রাজধানীর সড়কগুলোতে দেখা গেছে যানজট। দুপুরের দিকে বিজয়সরণী, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর এলাকা সহ বিভিন্ন এলাকায় যানজট ছিল। মহাসমাবেশ উপলক্ষে সকাল থেকেই নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল বের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত