বৃদ্ধকে হাতুড়িপেটায় হত্যার অভিযোগ

প্রকাশ | ০৯ নভেম্বর ২০২২, ১৩:২৫

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ার কুমারখালীতে বালু কেনাবেচা সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধকে বাঁশ ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। মঙ্গলবার (০৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মো. শাহজাহান (৬৫) উপজেলার চাঁদপুর ইউনিয়নের গোবরা গ্রামের মৃত ইয়াকুব মিস্ত্রির ছেলে।

নিহতের স্বজনেরা জানায়, বালু কেনাবেচা নিয়ে একই এলাকার মৃত গনজের আলীর ছেলে আইচ উদ্দিনের সঙ্গে বৃদ্ধ শাহজাহানের বিরোধ চলছিল। এ নিয়ে সোমবার সন্ধ্যায় আইচ উদ্দিনের বাড়িতে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পরদিন মঙ্গলবার সকালে শাহজাহান বাজারে দোকানে যাচ্ছিলেন। এসময় আইচ উদ্দিন ও তার ছেলে নয়ন ও হৃদয়সহ কয়েকজন মিলে তাকে বাঁশ ও হাতুড়ি পেটা করে। এতে তিনি আহত হয়ে পড়লে সকালেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

হত্যাকাণ্ডের বিষয়ে নিহতের ছেলে সজিব জানান, বালু নিয়ে আইচ উদ্দিনের সঙ্গে বিরোধ চলছিল। সোমবার সন্ধ্যায় তার বাড়িতে সালিশ বৈঠকে উভয়ের মধ্যে বিরোধ নিষ্পত্তি করা হয়। কিন্তু পরিকল্পিতভাবে সকালে বাবার ওপর আইচ উদ্দিন ও তার বখাটে ছেলেরা বাঁশের লাঠি ও হাতুড়ি দিয়ে বাবাকে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাতে বাবা মারা যান। তিনি আরও বলেন, বাবাকে ওরা নির্মমভাবে হত্যা করেছেন। থানায় মামলা করব। এদিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত আইচ উদ্দিনের পরিবার গা ঢাকা দিয়েছেন।

এ বিষয়ে জানতে বার বার কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইনকে সরকারি নাম্বারে বারবার কল দেওয়া হয়। কিন্তু তিনি কলটি রিসিভ না করে কেটে দেন। তবে হত্যাকাণ্ডের বিষয়ে চৌরঙ্গী থানাধীন তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. ইমদাদুল হক বলেন, বালু সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যার ঘটনা ঘটেছে। ময়নাতদন্ত শেষে মৃতদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.