জে‌লে‌দের হামলায় পু‌লিশসহ আহত ২০

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২২, ১৫:৩৫

সাহস ডেস্ক

বরিশালের হিজলায় মেঘনা নদীতে জেলেদের হামলায় পুলিশ সদস্য ও জেলা মৎস্য অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তাসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোর ৫টার দিকে উপজেলার হিজলা গৌরব্দী ইউনিয়নের খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে এই হামলার ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে হিজলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ জানান, মা ইলিশ রক্ষায় চলমান অভিযানের অংশ হিসেবে ১৬ পুলিশদস্যসহ মোট ২০ জনের একটি অভিযানিক দল ট্রলার ও স্পীড বোট নিয়ে ভোরে খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে যায়। সেখানে ইলিশ আহরণকারী জেলেদের কাছাকাছি যাওয়া মাত্র অভিযানিক দলের ওপর হামলা চালানো হয়। তিনি বলেন, আকস্মিক জেলেদের ট্রলার থেকে বাঁশ দিয়ে আমাদের অভিযানিক দলের ওপর হামলা চালানো হয়। এসময় আরও অনেক নৌকা নিয়ে জেলেরা আমাদের দিকে ছুটে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। আহতদের মধ্যে কনস্টেবল মাহফুজ মাথায় গুরুতর আঘাত পেয়েছেন বলে জানান পারভেজ। তিনি আরও বলেন, হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার সময় স্পীডবোটের সহায়তায় ধাওয়া দিয়ে হামলাকারীদের মধ্যে ৯ জনকে আটক করা হয়।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিঞা জানান, চারদিক থেকে অর্ধশতাধিক নৌকা নিয়ে আমাদের অভিযানিক দলকে ঘিরে ফেলে হামলা চালানো হয়। এতে কনেস্টবল মাহফুজ গুরুত্বর আহত হয়েছেন, তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত