দোছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে কৃষকের পা বিচ্ছিন্ন

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ১২:৫২

সাহস ডেস্ক

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে আব্দুল কাদের নামে এক কৃষকের পা উড়ে গেছে। চোখসহ শরীরের বিভিন্ন অংশ ক্ষতবিক্ষত হয়ে গেছে। মঙ্গলবার (০৪ অক্টোবর) দুপুরের দিকে বান্দরবানের নাইক্ষ্যংছির ছেড়াকুম এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দোছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইমরান জানান, মঙ্গলবার দুপুরে এই ঘটনার পর রাত ৮ টার দিকে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

আহত কাদেরের সঙ্গে থাকা মোহাম্মদ হোসাইন জানান, সীমান্ত এলাকায় গরু আনতে গিয়ে মাইন বিস্ফোরণের শিকার হয় কাদের। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।

কক্সবাজার সদর হাসপাতালের মেডিকেল অফিসার তারেকুল ইসলাম জানান, কাদেরের ডান পায়ের হাঁটু পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে গেছে। চোখেও মারাত্মক আঘাত পেয়েছেন। তাছাড়া শরীরের বিভিন্ন অংশে আঘাত পাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

গত দুই মাস ধরে বাংলাদেশের ঘুমধুমের তুমব্রুতে মিয়ানমারের পাশ থেকে গোলাগুলি চলছে। গত  ১৬ সেপ্টেম্বর জিরো পয়েন্ট রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া মর্টার শেল বিস্ফোরণে মোহাম্মদ ইকবাল নামে এক রোহিঙ্গা শিশু নিহত এবং পাঁচ জন আহত হন।

একই দিনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ল্যান্ডমাইন বিস্ফোরণে আরেক বাংলাদেশি যুবক গুরুতর আহত হন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?