রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মালামালসহ গ্রেপ্তার ৩

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ১৩:৩৫

শেখ নাদীর শাহ্, খুলনা

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া বৈদ্যুতিক তার উদ্ধার ও চোর চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। সোমবার (৩ অক্টোবর) রাতে র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে বাগেরহাট জেলার রামপাল থানাধীন তমা ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করে চোর চক্রের ওই ৩ জনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলো, চক্রের মূলহোতা মোঃ মনিরুজ্জামান ওরফে জামাল শেখ (৫৮), মোঃ ফরিদ শেখ (৪৫) ও আল-আমিন শেখ (২৪)। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে আসামিদের হেফাজতে থাকা চুরি যাওয়া ১৫৫ কেজি বৈদ্যুতিক তার ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এর আগে, ১ অক্টোবর রাতে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেল কোম্পানির ০১ নম্বর ও ০২ নম্বর ইয়ার্ড থেকে কিছু কপার বৈদ্যুতিক তার কে বা কারা চুরি করে নিয়ে যায়। চুরি হওয়া তারের আনুমানিক বাজার মূল্য ২ লাখ ৩২ হাজার ৫০০ টাকা। পরবর্তীতে ওই কোম্পানিতে কর্মরত জেরিন সিকিউরিটি সার্ভিস লিঃ এর অপারেশন ম্যানেজার অধিনায়ক, র‌্যাব-৬, খুলনা বরাবর একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬, খুলনার সদর কোম্পানির একটি আভিযানিক দল চুরি হওয়া মালামাল উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারের উদ্দেশ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে।

র‌্যাব-৬ এর খুলনার সহকারি পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে অভিযান শুরু করি। সর্বশেষ সোমবার রাতে অভিযান চালিয়ে তামার তারসহ তিন চোরকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?