লক্ষ্মীপুরে জামাতাকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৬:৪৩

লক্ষ্মীপুর জাহাঙ্গীর হোসেন (৪০) কে নির্যাতনের পর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ উঠেছে তার শশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। রবিবার (০২ অক্টোবর) সকাল ১০টায় লক্ষ্মীপুর সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নের চর মন্ডল গ্রামের মন্ডল বাড়িতে মৃত জাহাঙ্গীরকে কবর দেওয়ার প্রস্তুতি নিলে হত্যার সুষ্ঠ তদন্ত এবং বিচারের দাবিতে বিক্ষোভ করে এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় অভিযুক্ত শশুর আমি আহম্মদসহ পরিবারের অন্যান্য সদস্যরা বর্তমানে পলাতক রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০ বছর আগে ফুফাতো বোন কহিনুরের সাথে মৃত সফি উল্ল্যার ছেলে জাহাঙ্গীরের বিয়ে হয়। গত কয়েক বছর থেকে শশুর আলি আহম্মদ ও তার ছেলে জয়নাল, এমরানসহ পরিবারের অনান্য সদস্যরা জাহাঙ্গীরকে নানাভাবে নির্যাতন করত। বৃ্হস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীর আত্মহত্যার উদ্দেশ্যে বিষ খেয়েছে বলে জানায় তার শশুরবাড়ির লোকজন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (০১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জাহাঙ্গীরের মৃত্যু হয়।

তবে নিহতের শ্যালক কবির হোসেন বলেন, তার বাবা এবং ভাইয়েরা দীর্ঘ দিন থেকেই নানা ভাবে জাহাঙ্গীরকে অত্যাচার নির্যাতন করে আসছে। প্রতিবাদ করায় তাকে বাড়ি ছাড়া করবে বলে হুমকি দেয়। তার বাবা ও ভাইদের নির্যাতন এবং নির্যাতনের পর মুখে বিষ ঢেলে দেওয়ার কারণেই জাহাঙ্গীরের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার তদন্ত কর্মকর্তা মমিনুল হক জানান, ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?