ডেঙ্গু আক্রান্ত আরও ২৪০ জন হাসপাতালে ভর্তি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৬

নিজস্ব প্রতিবেদক
ছবি : ডেঙ্গু রোগী।

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৪০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কেউ মারা যায়নি।

এদের মধ্যে ১৫০ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ৯০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ৯১৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে এক হাজার ৪৪৮ জন ঢাকার মধ্যে এবং ৪৬৮ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৬ হাজার ৯২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১২ হাজার ২৮১ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন তিন হাজার ৮১১ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ১৪ হাজার ১২০ জন হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। এদের মধ্যে ১০ হাজার ৮০৬ জন ঢাকার এবং বাকি তিন হাজার ৩১৪ জন ঢাকার বাইরের বাসিন্দা। চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৫৫ জনে পৌঁছেছে।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত