সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৫

সাহস ডেস্ক

দিনভর দুর্ভোগের পর কর্মবিরতি স্থগিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ। সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, প্রশাসন আমাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন, একইসঙ্গে এসএসসি পরীক্ষার কথা বিবেচনা করে কর্মবিরতি স্থগিতের অনুরোধ করেছেন। তাদের আশ্বাসের ভিত্তিতে আমরা কর্মবিরতি স্থগিত করেছি।

সিলেট সার্কিট হাউসে রাত ৮টার দিকে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের নেতারা।

বৈঠক শেষে সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বলেন, প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছেন ১৫ অক্টোবরের মধ্যে আমাদের সব দাবি মেনে নেবেন। তাদের আশ্বাসের প্রেক্ষিতে এবং এসএসসি পরীক্ষা ও দুর্গাপূজার কথা বিবেচনা করে ১৫ অক্টোবর পর্যন্ত কর্মবিরতি স্থগিত রাখছি। আশা করছি এই সময়ের মধ্যে দাবিগুলো পূরণ হবে।

এর আগে মঙ্গলবার সকাল থেকে পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন পরিবহন শ্রমিকেরা এবং বুধবার থেকে বিভাগের চার জেলায় এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন তারা।

পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে যানবাহনের অভাবে দূরপাল্লার যাত্রীদের পাশাপাশি নগরের ভেতরে চলাচলকারী যাত্রীদেরও দুর্ভোগ পোহাতে হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত