লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিতে ছাত্রলীগের ক্যাম্পেইন

প্রকাশ : ৩১ আগস্ট ২০২২, ১৭:৪০

শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে লক্ষ্মীপুরে ক্যাম্পেইন করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে শহরের উত্তর তেমুহনী এলাকায় এ ক্যাম্পেইন করা হয়। এসময় শিক্ষার্থীদের হাফ ভাড়া প্রদান ও কোন প্রকার হয়রানি হলে ছাত্রলীগের নেতাকর্মীদের জানানোর আহ্বান করা হয়। এছাড়া কোন হেলপার যাতে শিক্ষার্থীদের হয়রানি, খারাপ আচরণ না করে এবং শতভাগ হাফ ভাড়া যাতে নিশ্চিত হয় সে বিষয়ে বাস মালিক, সুপারভাইজার, ড্রাইভার ও হেলপারকে নির্দেশনা প্রদান করা হয়। এর আগে শিক্ষার্থীদের কাছ থেকে তাদের সমস্যার কথা শোনা হয় এবং হাফ ভাড়া নিশ্চিতে আশ্বস্ত করা হয়। পরে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া প্রযোজ্য শীর্ষক স্টিকার লাগানো হয়  বিভিন্ন বাসে।

ছাত্রলীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন, হাফ ভাড়া নিশ্চিত হলে আমাদের জন্য সুবিধা হবে। প্রতিদিন আমাদের ভাড়ার পিছনে অনেক টাকা খরচ হয়ে যায়। ছাত্রলীগকে ধন্যবাদ এমন উদ্যোগ নেওয়ার জন্য। সেই সাথে এ ধারা যাতে অব্যাহত থাকে সে আহ্বানও করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে গাড়ি চালক ও হেলপারেরা বলেন, যদি শিক্ষার্থীরা যথাযথ পরিচয় দেয় তাহলে তাদের হাফ ভাড়া নেব। তবে শিক্ষার্থী পরিচয় দিয়ে কোন প্রমাণ না দেখাতে পারলে তাদের হাফ ভাড়া নেওয়া হবে না।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন ভূঁইয়া জানান, হাফ ভাড়া শিক্ষার্থীদের অধিকার। তাদের হাফ ভাড়া নিশ্চিতে জেলা ছাত্রলীগ সর্বদা কাজ করে যাবে। জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি বলেন, বাসে যাতে কোন শিক্ষার্থী হয়রানি না হয় সে বিষয়ে বাস কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া যত্রতত্র শিক্ষার্থীদের নামিয়ে দেওয়া, তাদের গায়ে হাত দেওয়া এমন কোন খবর পেলে আমরা যথাযথ ব্যবস্থা নেব।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত