ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারক গ্রেপ্তার

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৭:১৮

সাইফুল শাওন, সাভার

সাভারের আশুলিয়ার জিরাবো এলাকা থেকে অভিযান চালিয়ে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। বৃহস্পতিবার (১৮ আগস্ট) র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‍্যব-৪ জানতে পারে ঢাকার আশুলিয়ার জিরাবো এলাকায় বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা নামে একটি ভুয়া রেজিস্ট্রেশনবিহীন আর্থিক সংস্থা এমএলএম ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিলো। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪-এর একটি আভিযানিক দল বুধবার (১৭ আগস্ট) বিকেলে উক্ত প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটির সভাপতি ও সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলো- জামালপুর জেলার মোঃ শরিফ মিয়া (৩৬) ও গাইবান্ধা জেলার মোঃ শরিফুল ইসলাম(৪০)। এসময় তাদের কাছ থেকে বাংলার বন্ধু উন্নয়ন সংস্থার ২৫ টি ঋণ ফরম, বিভিন্ন রেজিস্ট্রার, ০৬টি নিয়োগপত্র, ৫৩টি মানি রিসিভসহ আইডিকার্ড জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত চক্রটি উত্তর অঞ্চল গাইবান্ধা এবং আশুলিয়াসহ বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চালিয়ে আসছিলো। উক্ত ভুয়া প্রতিষ্ঠানটি এডমিন অফিসার ও বিভিন্ন লোভনীয় বেতনের চাকরির দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৮০-৯০ হাজার টাকা হাতিয়ে নিচ্ছিল। উক্ত গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?