উত্তরায় প্রাইভেটকারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫

প্রকাশ : ১৫ আগস্ট ২০২২, ২১:২৬

সাহস ডেস্ক

রাজধানীর উত্তরায় সড়কে প্রাইভেট কারে ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। সোমবার (১৫ আগস্ট) উত্তরার জসিমউদ্দীন এলাকার প্যারাডাইস টাওয়ারের সামনে বিকেল সোয়া ৪টার দিকে চলন্ত প্রাইভেট কারের ওপর বিআরটির উন্নয়ন প্রকল্পের গার্ডারটি পড়ে। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর গাড়িটির ওপর থেকে গার্ডারটি সরান উদ্ধারকর্মীরা। এরপর প্রাইভেট কারের মধ্যে পাঁচজনের লাশ পাওয়া যায়।

লাশগুলো উদ্ধারের পর রাত পৌনে আটটার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুজ্জামান। তিনি বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন পুরুষ, দুজন নারী ও দুটি শিশু রয়েছে। তাদের সবার লাশ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে বিকেল ৪টার দিকে গাড়িটির উপর যখন গার্ডারটি চাপা পড়ে তখন দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছিল। তবে যারা মারা গেছেন তাদের পুরো নাম পাওয়া যায়নি। এটুকু জানা গেছে, নিহতদের মধ্যে আছেন রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও দুই বছর বয়সী জাকারিয়া। যে দুই জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, তারা হলেন হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)।

প্রাইভেট কারের ওপর থেকে গার্ডার সরাতে এত দেরি কেন হলো জানতে চাইলে ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুজ্জামান বলেছেন, এত বড় গার্ডার সরানোর সক্ষমতা ফায়ার সার্ভিসের নেই। ঠিকাদার প্রতিষ্ঠান যারা এখানে কাজটি করছে, তাদের লোকজন আসার পর গার্ডারটি সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। তাদের আসতে সময় লাগায় দেরি হয়েছে।

জানা যায়, ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন হতাহত ব্যক্তিরা। ঘটনার পরপরই প্রাইভেট কার থেকে দুজনকে আহত অবস্থায় বের করে হাসপাতালে পাঠানো হয়। তখন গার্ডারের নিচে চাপা পড়া গাড়িটির ভেতরে পাঁচজন ছিলেন। তাদের কয়েকজনকে বাইরে থেকে দেখা যাচ্ছিল। ক্রেন দিয়ে গার্ডারটি সরানোর পর প্রাইভেট কারের এক পাশ কেটে ভেতর থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়। এর আগে বিকেলে এ দুর্ঘটনার পর উৎসুক জনতা সেখানে ভিড় করে। তাতে ফায়ার সার্ভিস কর্মীদের ঘটনাস্থলে যেতে বেগ পেতে হয়।

পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) আশিকুর রহমান বলেন, এখন পর্যন্ত যতটুকু জানা গেছে, তারা একটি বউভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়েছেন। স্বজনেরা জানিয়েছেন, তারা আশুলিয়া অথবা জামালপুরে যাচ্ছিলেন। তবে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত