বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১২ আগস্ট ২০২২, ১৬:৫৫

সাহস ডেস্ক

বৈশ্বিক মন্দা পরিস্থিতিতে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (১২ আগস্ট) দুপুর ১২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পে ভূমি অধিগ্রহণবিষয়ক এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

আব্দুল মোমেন বলেন, ‘বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, একটি পক্ষ থেকে এমন প্যানিক ছড়ানো হচ্ছে। বাস্তবে এর কোনো ভিত্তি নেই। বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় আমরা বেহেশতে আছি।’

সুইস ব্যাংকের কাছে অর্থ পাচারকারীদের তথ্য চাওয়া হবে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে যেসব দেশে অর্থপাচার হয়, তাদের কাছে তথ্য চাওয়া হলে তারা তথ্য দিতে চায় না। এটা তাদের মজ্জাগত সমস্যা।

অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক সুইস ব্যাংকের কাছে অতীতে ৬৭ জনের নাম উল্লেখ করে চিঠি দিয়ে তথ্য চেয়েছিল। সে সময় তারা শুধু একজনের তথ্য দিয়েছিল। আরও কয়েকবার তথ্য চাওয়া হলেও তাদের রাষ্ট্রদূত বলেছেন তথ্য চাওয়া হয়নি।

এ সময় ‘সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু দেশ’ উল্লেখ করে তথ্য-বিভ্রাট না করার আহ্বান জানান মন্ত্রী। সেই সঙ্গে সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ঠিক নয় বলে দাবি করেন। এর আগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অংশ নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা।

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সাংবাদিকদের বলেন, ভবিষ্যতে সিলেট থেকে সরাসরি নিউইয়র্কে ফ্লাইট যাবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে রিজওনাল হাব হিসেবে ব্যবহার করতে উন্নয়ন করা হচ্ছে। ইতিমধ্যে রানওয়ে বড় করাসহ নতুন টার্মিনাল ভবনের কাজ চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?