লক্ষ্মীপুরে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে নগদ অর্থ ও গাছের চারা বিতরণ

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ১৬:৩৪

লক্ষ্মীপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে গাছের চারা বিতরণ, নগদ অর্থ প্রদান, আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৮ আগস্ট) দুপুর সাড়ে ১২ সময় লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার উদ্দগে তার নিজ বাসভবন সংলগ্ন জনতার ঘরে গাছের চারা বিতরণ, নগদ অর্থ প্রদান, আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু। 

পৌর মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল মতলব, পৌর আওয়ামীলীগ সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারী, সাধারন সম্পাদক জহির উদ্দিন মোঃ বাবর, নবগঠিত জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রকি, সাধারন সম্পাদক শাহাদত হোসেন ভূঁইয়া, পৌর কাউন্সিলরবৃন্দ সহ প্রমূখ।

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম বলেন, লক্ষ্মীপুর পৌর এলাকার প্রত্যেক শিশুকে জন্মের ৩৫ দিনের মধ্যে জন্মনিবন্ধের আওতায় আনলে তাদের জন্য একটি গাছের চারা এবং গাছের পরিচর্যা করার জন্য নগদ ৫ শত টাকা উপহার হিসেবে প্রদান করা হয়। বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে শিশুদের অভিভাবকদের হাতে এ উপহারগুলো তুলে দেওয়া হয়েছে। লক্ষ্মীপুর পৌরসভার একশটি শিশুর পরিবারের মাঝে নগদ অর্থ এবং গাছের চারা বিতরণ করেন পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। 

আলোচনায় বক্তারা বঙ্গবন্ধুর সহধর্মিনীর জীবনী ত্যাগ সহ নানান দিক তুলে ধরেন। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রদানের ক্ষেত্রেও বঙ্গমাতা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। আলোচনা শেষে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন এবং ১৫ আগস্টে স্বপরিবারে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?