একই সময় একই গ্রামে আ.লীগ- বিএনপির কর্মসূচি, ১৪৪ ধারা জারি

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৩:২০

সাহস ডেস্ক

ফেনীর ফুলগাজীতে আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে একই সময় একই গ্রামে ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এমন অবস্থায় বিশৃঙ্খলা এড়াতে পুরো উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার (০২ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে। এর আগে শুক্রবার (০১ জুলাই) রাতে এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা বিএনপি ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে বন্যাকবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। শুক্রবার বিকালে ত্রাণ বিতরণ কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ ঘটে। যার পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হন। উভয় দলের একই সময় একই স্থানে ত্রাণ বিতরণের কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। ওই স্থানে আইনশৃঙ্খলা ভঙ্গের আশঙ্কা রয়েছে। এমন অবস্থায় শনিবার ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হলো। প্রথমে শুধু দৌলতপুর গ্রামে ১৪৪ ধারা জারি করা হলেও পরবর্তী সময় তা পুরো উপজেলায় সম্প্রসারণ করা হয়।

এর আগে শুক্রবার ফুলগাজীতে বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ বিএনপির। শুক্রবার সন্ধ্যায় উপজেলার মুন্সিরহাটে ত্রাণ বিতরণের জন্য উপজেলা বিএনপির এক প্রস্তুতি সভা চলাকালে এই হামলা চালানো হয়। এতে কমপক্ষে ১০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। ফেনী বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, ‘আজ (শনিবার) ফুলগাজী উপজেলার দৌলতপুরে বিএনপির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি রয়েছে। এতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনের উপস্থিত থাকার কথা রয়েছে। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় মুন্সিরহাটে ফুলগাজী উপজেলা বিএনপির একটি প্রস্তুতি সভার আয়োজন করা হয়। ওই সভায় ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালায়। চিকিৎসার জন্য তাদের উপজেলা হাসপাতালে পাঠালে সেখানে পুনরায় হামলা চালানো হয়।’

এ বিষয়ে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মজুমদার জানান, বিএনপি নেতাকর্মীরা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম কোম্পানির ওপর হামলা চালিয়েছেন। সে সময় পাঁচ জন আহত হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে দুই পক্ষের মধ্যে সামান্য ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ফুলগাজী থানার ওসি মো. মইন উদ্দিন জানান, যেকোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?