x

এইমাত্র

  •  বিংশ শতাব্দীর অন্যতম প্রাবন্ধিক, কবি ও লেখক প্রমথ চৌধুরীর ১৫৪তম জন্মদিন আজ
  •  চীনের বাজারে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত রপ্তানি সুবিধা পাবে বাংলাদেশ
  •  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে
  •  সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস

কমলনগর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশ : ২৪ জুন ২০২২, ২০:১৬

ফয়েজুর রহমান রকি, লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর কমলনগর উপজেলা প্রেসক্লাবের ২০২২-২০২৩ দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো সরাসরি ভোটের মাধ্যমে কমলনগর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জুন) বিকেল ৪টা থেকে ৬টার মধ্যে কমলনগর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি এমএ মজিদ (দৈনিক ইত্তেফাক)সহ-সভাপতি মাকছুদের রহমান (দৈনিক ভোরের ডাক), এবং আমানত উল্লাহ (দৈনিক মানবকণ্ঠ) সাধারণ সম্পাদক মুছাকালিম উল্লাহ (দৈনিক আমাদের সময়) অর্থ- সম্পাদক নাসির উদ্দিন মাহমুদ (দৈনিক খবর) পদে নির্বাচিত হয়েছেন।

প্রেসক্লাবের নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আক্তারুজ্জামান এবং হাজিরহাট উপকূল সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ আক্তার হোসেন, হাজিরহাট হামেদিয়া ডিগ্রি মাদরাসার প্রভাষক মাকছুদুর রহমান এবং হাজিরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এমএ ছায়েদ চৌধুরী।

এর আগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, সহ সাধারণ সম্পাদক পদে মোখলেছুর রহমান ধনু (দৈনিক সময়ের আলো)  সাংগঠনিক সম্পাদক পদে শাহরিয়ার কামাল (দৈনিক ভোরের কাগজ), দপ্তর ও পাঠাগার বিষয়ক সম্পাদক পদে আবছার উদ্দিন রাসেল (দৈনিক স্বদেশ প্রতিদিন) এবং নির্বাহী সদস্য পদে এমএ এহসান রিয়াজ (দৈনিক বাংলাদেশ বুলেটিন)।

নির্বাচন কমিশন জানিয়েছেন, প্রচার প্রকাশনা ও গবেষণা বিষয়ক সম্পাদক, ক্রীড়া সংস্কৃতি ও অনুষ্ঠান বিষয়ক সম্পাদক এবং তথ্য প্রযুক্তি ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে কোন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

প্রেসক্লাব সূত্রে জানা যায়, ২০০৬ সালে সাবেক রামগতি উপজেলা বিভক্ত হয়ে কমলনগর হওয়ার পর এখানকার সাংবাদিকরা সংগঠিত হয়ে একটি প্রেসক্লাব গঠন করে। ২০০৮ সালে প্রেসক্লাবের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। তখন সংক্ষিপ্ত পরিসরে একটি গঠনতন্ত্র প্রণয়ন করা হয়। পরে বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের মধ্যে মতপার্থক্য থাকায় প্রেসক্লাব ২টি অংশে বিভক্ত হয়ে পড়ে। দীর্ঘদিন দুটি অংশের পৃথক পৃথক কমিটি থাকলেও তাতে কোন ধরনের আনুষ্ঠানিক নির্বাচন অনুষ্ঠিত হয়নি। দীর্ঘ ১২ বছর পর ২০২১ সালে তৎকালীন ২০০৮ সালের প্রেসক্লাবের সকল সদস্যরা বিভক্তিভুলে অবিভক্ত কমলনগর প্রেসক্লাব গঠন করে। চলতি বছরের জানুয়ারি মাসে প্রেসক্লাবের পূর্বের সকল কমিটি বিলুপ্ত করে এমএ মজিদকে আহবায়ক এবং সানা উল্লাহ সানুকে সদস্য সচিক করে একটি আহবায়ক কমিটি ও গঠনতন্ত্র প্রনয়ণ উপকমিটি গঠন করা হয়।

গঠনতন্ত্র প্রনয়ণ উপকমিটি এবং প্রেসক্লাবের সকল সদস্যদের অংশগ্রহণে প্রায় ৮টি মিটিংয়ের পর কমলনগর প্রেসক্লাবের জন্য একটি পূর্নাঙ্গ ও আধুনিক গঠনতন্ত্র প্রণয়ন করা হয়। যা প্রেসক্লাবের সকল সদস্যের ভোটিং, গঠনতন্ত্র প্রণয়ন উপকমিটির সুপারিশ এবং আহবায়ক কমিটির চুড়ান্ত অনুমোদন লাভ করে। উক্ত গঠনতন্ত্রের আলোকে (২৪ জুন শুক্রবার) প্রথম বারের মতো কমলনগর প্রেসক্লাবের সদস্যদের সরাসারি ভোটে কার্যনির্বাহী কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?