x

এইমাত্র

  •  বিংশ শতাব্দীর অন্যতম প্রাবন্ধিক, কবি ও লেখক প্রমথ চৌধুরীর ১৫৪তম জন্মদিন আজ
  •  চীনের বাজারে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত রপ্তানি সুবিধা পাবে বাংলাদেশ
  •  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে
  •  সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস

পদ্মায় প্রবল স্রোত, পাটুরিয়ায় ৮ শতাধিক যানবাহনের সারি

প্রকাশ : ২৪ জুন ২০২২, ১৫:৩৪

সাহস ডেস্ক

পদ্মায় বেড়ে চলেছে পানি। ফলে প্রবল স্রোত থাকায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। এতে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। ছোট গাড়ি, বাস ও পণ্যবাহী ট্রাক মিলে আট শতাধিক যানবাহন রয়েছে নদী পারের অপেক্ষায়। শুক্রবার (২৪ জুন) ভোর থেকেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাস ও ছোট গাড়ির সংখ্যা বাড়তে থাকে। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে ফেরিঘাট কর্তৃপক্ষ অগ্রাধিকার ভিত্তিতে ব্যক্তিগত গাড়ি, দূরপাল্লার বাস এবং জরুরি পণ্যবাহী যানবাহন পার করছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, এ নৌরুটে ছোট-বড় মিলে ২১টি ফেরির মধ্যে ২০টি ফেরি চলাচল করছে। নদী পার হতে আসা সব যানবাহনকে নিরাপদে পার করা যাবে বলেও দাবি করছে সংশ্লিষ্টরা। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, কয়েক দিন ধরে পানি বাড়ায় পদ্মায় প্রবল স্রোত রয়েছে। যে কারণে নৌরুটে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। একইসঙ্গে কমেছে ফেরির ট্রিপ সংখ্যাও। এ ছাড়া সাপ্তাহিক ছুটি থাকায় সকাল থেকেই ঘাট এলাকায় যানবাহনের কিছুটা চাপ রয়েছে। ঘাট এলাকায় ১৫০টির বেশি ব্যক্তিগত গাড়ি, ১৩০টি বাস ও ৫ শতাধিক ট্রাক মিলে আট শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ‘প্রতিবছরই বর্ষা মৌসুমে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন চালকদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়। নদী স্রোত থাকায় ফেরিগুলো চলাচল ব্যাহত, সময় বেশি লাগাসহ ট্রিপও কমে যায়। তবে এ ক্ষেত্রে ছোট গাড়ি ও বাসের তুলনায় ট্রাকচালক ও সহযোগীদের ভোগান্তির মাত্রাটা একটু বেশি হয়।’ তিনি আরও বলেন, ‘আগামীকাল পদ্মা সেতু উদ্বোধনের পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের রাজধানীর ঢাকার সঙ্গে যাতায়াতের দুটি মাধ্যম চালু থাকবে। ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের কিছুটা হলে যানবাহনের চাপ কমবে। এতে যাত্রীদের ভোগান্তিও থাকবে না বলে তিনি জানান।’

সাহস২৪.কম/এআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?