তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৮:২৯

সাহস ডেস্ক

বিএনপি নেতা তারেক রহমান যখন দেশে ফেরার সাহস পাচ্ছেন না, তখন কীভাবে দলকে নেতৃত্ব দেবেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনায় ভাষণ দিতে গিয়ে তিনি এ প্রশ্ন তুলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, তারেক জিয়াকে দেশে ফিরতে দেয়া হচ্ছে না এটা ঠিক নয়। কেউ তাকে ক্ষমতাচ্যুত করেনি। তিনি স্বেচ্ছায় বিদেশে গিয়েছিলেন এবং তারপরে ফিরে আসেননি।

বিএনপি নেতাদের প্রশ্ন করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তারেক জিয়া আর রাজনীতি করবেন না বলে লিখিত বন্ড দিয়ে বিদেশ চলে গেলেন, এটা তারা কীভাবে ভুলতে পারে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের সময় তাকে দেশে ফিরতে বাধা দেয়া হয়েছিল, কিন্তু তিনি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে জোর করে দেশে ফিরে এসেছিলেন।

প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন সঠিক নেতৃত্বের সংকটে ভুগছে, তখন নির্বাচন কীভাবে অংশগ্রহণমূলক হতে পারে সেই প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী, নির্বাচন কীভাবে অংশগ্রহণমূলক হতে পারে যখন একটি দল অবৈধভাবে ক্ষমতা দখল করে এবং যে দলের অনেক নেতা দুর্নীতি, খুন ও অস্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছে। তিনি আরও বলেন, তারেক একজন পলাতকও। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সমালোচনা করে তিনি বলেন, তারেক জিয়া প্রমাণ করেছেন তার বাবা-মা জিয়াউর রহমান ও খালেদা জিয়া ১৯৭৫ সালের আগস্টের গণহত্যার ষড়যন্ত্রে জড়িত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?