উত্তরাঞ্চলের বন্যার্তদের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিলো যুক্তরাষ্ট্র

প্রকাশ : ২২ জুন ২০২২, ১৪:১৮

সাহস ডেস্ক

বাংলাদেশের উত্তরাঞ্চলে গুরুত্বপূর্ণ ত্রাণ বিতরণের জন্য ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) ২ লাখ ৪৪ হাজার ৬৪০ ডলার (২ কোটি ২৮ লাখ টাকা) প্রদান করছে। রেকর্ড মাত্রার বৃষ্টিপাত এবং বিপর্যয়কর বন্যার প্রতিক্রিয়ায় জরুরি সহায়তা হিসাবে এই অর্থ সহায়তা দিচ্ছে দেশটি। বুধবার (২২ জুন) ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ ডি'অ্যাফেয়ার্স হেলেন লাফেভ বিষয়টি নিশ্চিত করেছেন।

ডি'অ্যাফেয়ার্স হেলেন লাফেভ বলেন, এই অঞ্চলগুলোর মধ্যে কয়েকটি অঞ্চল ১২০ বছরেরও বেশি সময় ধরে এমন বন্যার পানি দেখেনি। মার্কিন যুক্তরাষ্ট্র এই প্রতিকূল সময়ে বাংলাদেশের সরকার ও জনগণের পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছে এবং বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকার জনগণকে গুরুত্বপূর্ণ সহায়তা প্রদানের জন্য সহায়তা করবে।

যুক্তরাষ্ট্র গত ৫০ বছরে বাংলাদেশকে ৮ বিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে। বাংলাদেশের মানুষের জীবনযাত্রার উন্নতি, খাদ্য নিরাপত্তা ও অর্থনৈতিক সুযোগ সম্প্রসারণ, স্বাস্থ্য ও শিক্ষার উন্নতি, গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও অনুশীলনের প্রচার, পরিবেশ রক্ষা এবং জলবায়ু পরিবর্তনের স্থিতিস্থাপকতা বৃদ্ধিসহ নানা ইস্যুতে গত বছরেই ১২০ মিলিয়ন মার্কিন ডলার এবং অতিরিক্ত আরও ২০০ মিলিয়ন ডলার দিয়েছে দেশটি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?