ওষুধের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১৬:৩৭

সাহস ডেস্ক

ওষুধের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন,ওষুধের দাম যেন বৃদ্ধি না পায়, এ বিষয়ে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতিকে বলা হয়েছে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে যেন রাখা হয়। বৃহস্পতিবার (১৬ জুন) সচিবালয়ে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সঙ্গে মিটিং শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সঙ্গে আমরা বৈঠক করলাম। বাজেট ঘোষণা হয়েছে। এর মধ্যে যেন ঔষধের দাম বৃদ্ধি না পায় সে বিষয়ে বলা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওষুধ উৎপাদনে আমরা সহযোগিতা করবো। সেই সঙ্গে ওষুধ সাপ্লাই দাম ঠিক রাখতে বলা হয়েছে। তিনি বলেন, ওষুধের মান আরও ভালো করা হবে। দামও সবার নাগালে থাকবে।

মন্ত্রী বলেন, খাদ্য দ্রব্যের দাম বাড়ছে তবে ওষুধের দাম বাড়ছে বলে জানা নেই।  তার মানে এখনোও দাম বাড়েনি। তাছাড়া সামনে যেন দাম না বাড়ে সে জন্যই আজকে এই মিটিং। করোনা টিকার বুস্টার ডোজ নিতে অনিহার বিষয়ে তিনি বলেন, স্বাস্থ্য বিষয়ে চাপিয়ে দেওয়ার কিছু নেই। টিকা নিলে কী সুবিধা, আমরা বলে দিয়েছি। আমি আবারও বলবো বুস্টার ডোজ যারা নেন নাই, তারা নিয়ে নেন। কেননা বুস্টার ডোজ নিলে মৃত্য ঝুঁকি অনেক কম থাকে। মন্ত্রী বলেন, এখন দেশে করোনা কিছুটা হলেও বাড়তি। আশপাশ দেশে বাড়ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত