বোনকে উত্ত্যক্তের প্রতিবাদে ভাইকে মারধর, আটক ২

প্রকাশ : ১২ জুন ২০২২, ১৭:৪৬

সাহস ডেস্ক

কক্সবাজারের খুরুশকুল বেড়িবাঁধ এলাকায় বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে বেধড়ক মারধর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় দুই যুবককে আটক করেছে পুলিশ। রবিবার (১২ জুন) ভোররাতে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল কুলিয়াপাড়া থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন ওই এলাকার আরমান (৩০) ও রায়হান (২৮)। এরা দুইজনই সরাসরি ঘটনার সাথে জড়িত বলে জানায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মনিরুল গিয়াস। তিনি জানান, খুরুশকুল আশ্রয়ণ প্রকল্পের বেড়িবাঁধে গত ৩১ মে বিকালে বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে বেধড়ক মারধর করে তিন বখাটে। মারধরের একটি ভিডিও শনিবার (১১ জুন) রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এরপর নড়েচড়ে বসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযুক্তদের ধরতে কাজ শুরু করে পুলিশ। ভোরে খুরুশকুল এলাকা থেকে তাদের আটক করা হয়। ওসি আরও বলেন, ‘ভুক্তভোগী পরিবারকে এজাহার দিতে বলা হয়েছে। এটি হাতে পেলে পুলিশ মামলা লিপিবদ্ধ করে তদন্ত শুরু করবে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বোরকা পরা এক তরুণীকে বাঁচানোর জন্য জড়িয়ে ধরে এক যুবক। ওই যুবককে আরেক যুবক লাঠি নিয়ে বেধড়ক মারধর করছে। তার পরও তরুণীকে জড়িয়ে ধরে রয়েছে মারধরের শিকার যুবকটি। মাঝেমধ্যে যুবকটিকে লাথি মারছে হামলাকারীরা। পরে খালি গায়ের আরেক যুবক এসে কিল-ঘুষি ও লাথি মারছে তরুণীকে জড়িয়ে ধরা যুবককে। এ সময় ঘটনাস্থলে ঘোরাঘুরি করা তৃতীয় আরেক যুবক হামলাকারী দুজনকে সহায়তা করছিল।

ওই তরুণীর আহত ভাই আব্দুল মোনাফ বলেন, ‘আমরা আশ্রয়ণ প্রকল্পের বাড়িতে থাকি। ৩১ মে আমার বোন মামার বাড়ি যাচ্ছিল। পথে খুরুশকুল মনুপাড়ার জামাল, রায়হান, আরমানরা আমার বোনকে অশ্রাব্য ভাষায় কথা বলছিল। এ সময় আমার বোন ফিরে আসতে চাইলে তারা বারবার পথ আটকায়। আমি প্রকল্প থেকে এসব দেখে দৌড়ে আসি। জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গে তারা আমার বোনকে লাঠি দিয়ে আঘাত করে। তখন আমি বোনকে জড়িয়ে ধরি। এ সময় তাকে কেন মেরেছে বা অশ্রাব্য ভাষায় কথা বলেছে তা জানতে চাইলে তারা আমাকেও মারধর শুরু করে।’ মোনাফের অভিযোগ, ‘সেদিন আহত হয়ে তিনি হাসপাতালে যান। পরে থানায় অভিযোগও দেন কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।’ যদিও পুলিশের দাবি, তারা এমন কোনো অভিযোগ পাননি। শনিবার রাতে ভিডিওটি ফেসবুকে ভাইরাল হলে তারা এ বিষয়ে ব্যবস্থা নেন।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত